কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসিপুত্রের গাড়িবিলাস!


Published: 2017-10-17 13:29:57 BdST, Updated: 2017-11-18 12:26:21 BdST

জাককানইবি লাইভ : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এবং বর্তমানে দায়িত্বপ্রাপ্ত ভিসি এ এম এম শামসুর রহমানের ছেলের বিরুদ্ধে গাড়িবিলাসের অভিযোগ উঠেছে। বাবার প্রভাব খাটিয়ে সাদাব রহমান আরিয়ান নামে ওই ছাত্র বিশ্ববিদ্যালয়ের গাড়ি ব্যবহার করে বিভিন্ন জেলায় ভ্রমণের অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগের মাধ্যমে তিনি গাড়ি ভ্রমণের স্ট্যাটাসও দিয়েছেন। এনিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে তোলপাড় শুরু হয়েছে।

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরিবহণ স্বল্পতায় কখনো দাঁড়িয়ে, কখনো গাদাগাদি করে বা ঝুলে ক্যাম্পাসে যাওয়া আসা করলেও, ভিসির ছেলে দেশের ৬৪ জেলা ভ্রমণে ব্যবহার করেছে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহণ।

কিন্তু বিশ্ববিদ্যালয়ের বিধানে বলা আছে, ট্রেজারার পরিবহণ সুবিধা পাবেন শুধুমাত্র ক্যাম্পাসে যাওয়া ও আসার ক্ষেত্রে। অনুসন্ধানে দেখা গেছে, ভিসির ছেলে বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম সম্বলিত পতাকাবাহী গাড়ি নিয়ে ভ্রমণ করেছেন বিভিন্ন জেলা।

আরিয়ানের দেশের বিভিন্ন এলাকায় চষে বেড়ানোর অসংখ্য প্রমাণ আছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে। যেগুলোতে স্পষ্টই দেখা গেছে বিশ্ববিদ্যালয়ের গাড়ি অনৈতিকভাবে ব্যবহার করে বিভিন্ন জেলায় ঘুরেছেন তিনি। এ নিয়ে ক্ষোভ জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

ওই ভ্রমণে চালক ছিলেন বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ড্রাইভার। এবং জ্বালানি খরচও বহন করতে হয়েছে বিশ্ববিদ্যালয়কে। এভাবে বিশ্ববিদ্যালয়ের বাহনে ঘুরে বেড়ানো সম্পূর্ণ বেআইনি বলে জানালেন সাবেক পরিবহণ প্রশাসক ও এসিস্ট্যান্ট প্রফেসর রেজুয়ান আহম্মদ শুভ্র।

এসব বিষয়ে কথা বলতে রাজি হননি ভারপ্রাপ্ত ভিসি এএমএম শামসুর রহমান। এসব বিষয়ে ভিসির ছেলের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকেও পাওয়া যায়নি। তাকে এসএমএস দেয়া হলেও তিনি কোন রিপ্লাইও দেননি।


ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।