রাবির আইন বিভাগে পরীক্ষার আট মাসেও হয়নি ফলাফল !


Published: 2017-10-14 17:32:22 BdST, Updated: 2017-11-18 12:17:16 BdST


রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ৩৭ তম ব্যাচের শিক্ষার্থীদের তৃতীয় বর্ষের ফলাফল পরীক্ষার দশমাসেও প্রকাশিত হয়নি বলে অভিযোগ উঠেছে।

বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশে পরীক্ষার ৯০ দিনের মধ্যে ফলাফল প্রকাশের বিধান থাকলে এতদিনে ফলাফল প্রকাশিত না হওয়ায় শিক্ষার্থীরা চরম বিপাকে পড়েছেন। শিক্ষার্থীদের অভিযোগ, শিক্ষকদের ‘উদাসীনতা’র কারণে এতদিনে ফলাফল প্রকাশ করা হচ্ছে না।

বিভাগ সূত্রে জানা যায়, আইন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ৩৭ তম ব্যাচের শিক্ষার্থীদের তৃতীয় বর্ষের পরীক্ষা চলতি বছরের ৬ মার্চ শুরু হয়। মাসব্যাপী ছয়টি কোর্সের লিখিত পরীক্ষা অনুষ্টিত হয়ে ১ এপ্রিল পরীক্ষা শেষ হয়। ৪ এপ্রিল মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষের আট মাস পেরিয়ে গেলেও এখনো ফলাফল প্রকাশ করা হয়নি। ফলাফল প্রকাশের দীর্ঘসূত্রতার কারণে শিক্ষার্থীরা ক্ষোভ জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থীরা ক্যাম্পাসলাইভকে জানান, তৃতীয় বর্ষের সাতটি কোর্সের মধ্যে ৩০৭ নাম্বার কোর্সটি (কম্পারেটিভ ল) পড়ান বিভাগের সভাপতি আবু নাসের মো. ওয়াহেদ। তিনি এখনো পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন না করায় ফলাফল দিতে দেরী হচ্ছে। ওই বর্ষের পরীক্ষা কমিটি বারবার তাকে উত্তরপত্র মূল্যায়নের জন্য বারবার জানালেও তিনি এখনো মূল্যায়ন করেননি।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, পরীক্ষা শেষ হবার পর আমরা বিভিন্ন সময় বিভাগে যোগাযোগ করে দ্রুত ফল প্রকাশের দাবী জানায়। কিন্তু তাতে কোন কাজ হয়নি। প্রতিবার যোগাযোগ করা হলে আমাদের পরীক্ষার খাতা মূল্যায়ন করা হয়নি, একাডেমিক কমিটির মিটিংয়ে ফলাফল প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত হয়নি ইত্যাদি অযুহাত দেখানো হয়েছে। পরীক্ষার ফলাফল নিয়ে আমরা চরম অনিশ্চয়তার মধ্যে আছি। আর কিছুদিন পরেই চতুর্থ বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে। কিন্তু এখনো তৃতীয় বর্ষের ফলাফলই জানি না।

এ বিষয়ে বিভাগের সভাপতি অ্যাসোসিয়েট প্রফেসর আবু নাসের মো. ওয়াহেদ ক্যাম্পাসলাইভকে বলেন, ‘ভর্তি পরীক্ষা নিয়ে আমি একটু ব্যস্ত আছি। ফলাফল প্রকাশের প্রক্রিয়া প্রায় সম্পন্ন হয়েছে। অতি শীঘ্রই ফলাফল প্রকাশ করা হবে।’

 

ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।