লাঠি হাতে ভাইরাল সেই মুক্তিযুদ্ধ মঞ্চের নেত্রী ঢাবির নন!


Published: 2019-12-26 04:59:30 BdST, Updated: 2020-04-04 07:37:35 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর লাঠি হাতে হামলায় অংশ নেয়া সেই ভাইরাল ছাত্রীর পরিচয় প্রকাশ পেয়েছে। তিনি ঢাকা বিশ্বববিদ্যালয়ের ছাত্রী নন। বহিরাগত হিসেবেই মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় নেত্রী হিসেবে সেদিন হামলায় অংশ নেন। ডাকসু ভবনে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা হামলা চালানোর সময় তাকেও মারমুখী অবস্থানে দেখা যায়।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের হামলার হামলার সময়কার একাধিক ভিডিওতে তাকে দেখা গেছে। বিভিন্ন সূত্রে পাওয়া তথ্যানুযায়ী, তার নাম ফাতেমাতুজ জুহরা রিপা। মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির ছাত্রীবিষয়ক সম্পাদক তিনি। এছাড়াও লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের ছাত্রীবিষয়ক সম্পাদক। রামগঞ্জ পৌরসভার বাঁশঘর এলাকার রিপা রামগঞ্জ মডেল কলেজের অনার্সে পড়ছেন। হামলার ভিডিও ছড়িয়ে পড়ার পর তার নাম সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত হয়। একপর্যায়ে তিনি ভাইরাল হয়ে যান।

এর আগে গত ৬ এপ্রিল রামগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির অনুষ্ঠানে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের আনোয়ার হোসেন খানের সঙ্গে তিনি সভামঞ্চে উঠলেও নামিয়ে দেয়া হয়। তাকে কেন নামিয়ে দেয়া হলো সে ক্ষোভ প্রকাশ করতে ফেসবুক লাইভে আসেন তিনি। বিষয়টি নিয়ে সেসময় গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়।

এদিকে লাঠি হাতে তুলে নেয়ার ব্যাখ্যা দিয়ে রিপা গণমাধ্যমকে বলেছেন, কারও ওপর হামলা করতে নয়; শিবির-ছাত্রদল ঠেকাতে এবং নিজের নিরাপত্তার জন্য লাঠি হাতে তুলে নিয়েছিলেন। তিনি বলেন, ভিপি নুরের সঙ্গে থাকা বহিরাগত ছাত্রদল-শিবিরের নেতাকর্মীরা গালমন্দ করেছেন। এজন্য লাঠি হাতে তাদের ধাওয়া করেছিলাম।

রিপার বিষয়ে রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল হাসান ফয়সাল গণমাধ্যমকে বলেন, স্থানীয় ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন রিপা। সম্প্রতি ঢাকায় গিয়ে মুক্তিযুদ্ধ মঞ্চের দায়িত্ব পেয়েছেন। লাঠি হাতে ছবিগুলো দেখেছি আমরা। এমন কাজ করা তার ঠিক হয়নি বলেও উল্লেখ করেন তিনি।


ঢাকা, ২৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।