ঈদের ছুটিতেই প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ের ৪ ছাত্রের


Published: 2019-08-15 14:02:20 BdST, Updated: 2019-12-15 21:38:45 BdST

লাইভ প্রতিবেদক : ঈদের ছুটিতে প্রাণ গেছে বিশ্ববিদ্যালয়ের ৪ ছাত্রের। এদের মধ্যে দুইজন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র যাদের একজনকে গুলি করে হত্যা করা হয়েছে। আরেকজন বন্ধুদের সঙ্গে সৈকতে গোসলে গিয়ে না ফেরার দেশে চলে গেছে। একই ঘটনায় বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রও মারা গেছেন। এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরেক ছাত্রের মৃত্যু হয়েছে। তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বিশ্ববিদ্যালয়ে ছুটি চলাকালে এমন ঘটনায় পরিবারের সদস্যদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। 

ডেঙ্গুজ্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও এক ছাত্রের মৃত্যু : ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মো. রিফাত নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আরও এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। রোববার (১১ আগস্ট) দুপুরে তার মৃত্যু হয়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী এ তথ্য নিশ্চিত করেছেন। ডেঙ্গু আক্রান্ত রিফাত রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি ছিলেন। তার গ্রামের বাড়ি গাজীপুরে।

উল্লেখ্য, এর ২৭ জুলাই ফিরোজ কবীর নামে ঢাবির আরেক শিক্ষার্থী ডেঙ্গুজ্বরে মারা যান। তিনি বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের মাস্টর্সের ছাত্র ছিলেন

সন্ত্রাসীদের গুলিতে চাচার সঙ্গে নিহত বিশ্ববিদ্যালয় ছাত্র তুহিন : সন্ত্রাসীদের গুলিতে চাচার সঙ্গে নিহত হয়েছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র মিরাজুল ইসলাম তুহিন। তিনি বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজির (বিইউএফটি) শেষ বর্ষের ছাত্র ছিলেন। এঘটনায় ওই পরিবারে এবারের ঈদের আনন্দ মাটি হয়ে গেছে। শোকের মাতমে চোখের জলে পরিবারের ঈদ কেটেছে।

জানা গেছে, গত ১০ আগস্ট নগরকান্দা উপজেলার বাবুর-কাইচাইল গ্রামে সন্ত্রাসীদের গুলিতে স্থানীয় আওয়ামী লীগ নেতা রওশন আলি মিয়া ও তার ভাতিজা তুহিন নিহত হন। এই ঘটনায় গুলিবিদ্ধ আরও ৯ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

রওশন ও মিরাজুলকে গুলিবিদ্ধ অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন। এই ঘটনায় গুলিবিদ্ধ গোলাম মওলা (৩২) নামের একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হয়েছে।

গুলিবিদ্ধ গোলাম মওলা (৩২) বলেন, বিকাল ৫টার দিকে তাদের ওপর এলোপাথারি গুলি ছোড়া হয়। স্থানীয় বাজারে একই এলাকার হৃদয় হোসেন রানা ও তার ভাই হাসানসহ দুই মাইক্রোবাস ভর্তি সন্ত্রাসীরা এই ঘটনা ঘটায় বলে অভিযোগ করেন তিনি।

সৈকতে গোসলে গিয়ে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রের মৃত্যু : ঈদের ছুটিতে বেড়াতে এসে কক্সবাজার সৈকতে গোসল করতে নেমে লাশ হয়েছেন চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র রফিকুল ইসলাম। এসময় তারা বন্ধু রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আরিফুল ইসলামও মারা গেছেন। ওই ঘটনায় ৩ শিক্ষার্থীকে বিপদাপন্ন অবস্থায় উদ্ধার করা হয়। গত ১০ আগস্ট শনিবার সৈকতের লাবণী পয়েন্টে ভাটার সময় ওই ঘটনা ঘটে। বিপদাপন্ন শিক্ষার্থীদের কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

জানা গেছে, দেশের বিভিন্ন এলাকায় অধ্যয়ন করা বন্ধুরা ঈদের ছুটিতে কক্সবাজারে বেড়াতে আসে। এদের মাঝে ৮ বন্ধু ফুটবল নিয়ে সৈকতের বালিয়াড়িতে খেলতে যায়। ফুটবল খেলে সবাই গোসল করতে নামে। এসময় অসাবধানতাবশত ৫জন চোরাবালিতে আটকা পড়ে। ৩ জনকে কোনমতে উদ্ধার করা গেলেও আরিফ ও রফিক মুহূর্তে নিখোঁজ হয়ে যায়। পরে রফিকের লাশ উদ্ধার করা হয়। একদিন পর রোববার বাকঁখালী নদীর মোহনা সংলগ্ন নাজিরারটেক সৈকত এলাকায় ভেসে ওঠে আরিফের লাশ। কক্সবাজার থানার ওসি (তদন্ত) মো.খায়রুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।


ঢাকা, ১৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।