ভিডিওতে ইডেন ছাত্রীকে ঝুলতে দেখেও মন গলেনি বয়ফ্রেন্ডের!


Published: 2019-04-25 01:54:32 BdST, Updated: 2019-07-21 02:38:52 BdST

লাইভ প্রতিবেদক : ইডেন কলেজ ছাত্রী সায়মা কালাম মেঘার মৃত্যু নিয়ে রহস্য তৈরি হয়েছে। ঢাকার কাঠালবাগান এলাকায় বয়ফ্রেন্ডকে ভিডিও কলে রেখে ইডেন কলেজের ওই ছাত্রী ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এসময় ওই ছাত্রীর বয়ফ্রেন্ড বরিশালের কলেজছাত্র মাহীবি হাসান সেটি দেখছিলেন। তবুও তার মন গলেনি। তিনি ওই ছাত্রীকে বাঁচানোর কোন চেষ্টা করেননি। পরে ফাঁসিতে ঝুলে আত্মহত্যার পর ওই ছাত্রীর মাকে ফোন করে তিনি ঘটনাটি অবহিত করেন বলে অভিযোগ উঠেছে।

ঝালকাঠি শহরের মুসলিম পৌরকবরস্থানে মঙ্গলবার মেঘার দাফন হয়েছে। এর আগে রোববার সন্ধ্যায় ঢাকার কাঠালবাগান এলাকার ৭৪/১ ফ্রি স্কুলস্ট্রিটের চারতলা বাড়ির চতুর্থ তলার একটি কক্ষ থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় মেঘার লাশ উদ্ধার করে কলাবাগান থানা পুলিশ। রোববার রাতেই কলাবাগান থানায় একটি অপমৃত্যু মামলা করেন মেঘার চাচা আবুল বাশার।

মেঘার চাচা আবুল বাশার মেঘার বান্ধবিদের বরাত দিয়ে জানান শবে বরাতের দুইদনি আগে শুক্রবার মেঘা ও মাহীবি হাসানের গোপনে বিয়ের কথা ছিল। এ জন্য মেঘা কিছু কেনা কাটাও করেছিল। কিন্তু মাহিবী কথা দিয়েও বিয়ের জন্য আসেনি। এনিয়ে মোবাইল ফোনে তাদের ঝগড়া হয়। ঘটনার দিন রোববার বিকেলে মৃত্যুর কিছুক্ষণ আগেও মেঘা এবং মাহিবীর ইমোতে কথা হয়। ভিডিও কলে কথা বলার সময়ই মেঘা তার বয়ফ্রেন্ড মাহিবীকে জানায় সে যদি বিয়ে না করে তাহলে এখনই সে আত্মহত্যা করবে। এসময় মাহীবিকে ভিডিও কলে রেখে ফ্যানের সাথে ওড়না পেচিয়ে মেঘা ঝুলে পড়ার আয়োজন করে। মর্মান্তিক এ দৃশ্য দেখেও মাহিবী হাসান মেঘাকে বিয়েতে রাজি হয়নি। মৃত্যু নিশ্চিত হলে মাহীবি ঝালকাঠিতে মেঘার মা রুবিনা আজাদকে মোবাইল ফোনে মেঘার মৃত্যর বিষয়টি জানায়। মেঘার মা বিষয়টি ঢাকায় মেঘার বান্ধবি আনিকাকে জানালে আনিকা কিছু বন্ধু বান্বব নিয়ে কাঁঠাল বাগানের বাসায় যায়। তারা বাসায় গিয়ে বাড়ির মালিকের সহায়তায় রজা ভেঙ্গে ঝুলন্ত অবস্থায় মেঘাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানকার জরুরি বিভাগের চিকিৎসকরা মেঘাকে মৃত্যু ঘোষণা করে।

খবর পেয়ে মেঘার চাচা ঢাকার একটি স্কুলের শিক্ষক আবুল বাশার ঢাকার কলাবাগান থানায় একটি অপমৃত্যু মামলাায়ের করেন। পরে কলাবাগান থানার এসআই মো. সেলিম রেজা সুরতহাল রিপোর্ট তৈরি করে লাশের ময়নাতদন্তের ব্যবস্থা করেন।

ঢাকা, ২৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।