এআইইউবির ছাত্র আবিরের মৃত্যুটা অন্যদের চেয়ে হৃদয়বিদারক!


Published: 2019-03-30 12:58:55 BdST, Updated: 2019-12-09 03:21:17 BdST

লালমনিরহাট লাইভ : আনজির সিদ্দিকী আবির। পাটগ্রাম টিএন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে ভর্তি হন ঢাকার সেন্ট যোশেফ কলেজে। সেখানে থেকে এইচএসসি পাশ করার পর ভর্তি হন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশে (এআইইউবি)। বিবিএ শেষ করে যোগ দেন মিকা সিকিউরিটিজে। তারা এগিয়ে যাওয়ার গল্পটা এপর্যন্তই। মাত্র ২৪ বছর বয়সেই তিনি চলে গেছেন না ফেরার দেশে। বনানীতে অগ্নিকাণ্ডের সময় ভবনের ভেতরে ছিলেন আবির।

নিহতের চাচা ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান মোস্তা ওই প্রতিষ্ঠানের কর্মীদের উদ্ধৃতি দিয়ে জানান, অগ্নিকাণ্ড শুরুর কিছুক্ষণ আগে আবির ওয়াশরুমে ঢুকেছিল। এসময় অগ্নিকান্ডের সময় সেখানে থাকা ১৯ কর্মীর সকলেই তাড়াহুড়ো করে অফিসের দরজা বন্ধ করে বাইরে বেরিয়ে আসে। ফলে সবার অজান্তেই ওয়াশরুমে থেকে যায় আবির। পরে তিনি ওয়াশরুম থেকে বেরিয়ে অফিস ফাঁকা ও দরজাবন্ধ দেখে ফোন করে অফিসের একজনকে। তখন তিনি তাকে দরজা ভেঙ্গে বেরিয়ে উপরের দিকে চলে যেতে বলেন। একা একা দরজা ভাঙতেও সক্ষম হন আবির। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, ধোঁয়ার কারণে উপরে যেতে না পেরে নিচের দিকে নামতে থাকেন আবির। শেষ পর্যন্ত ১৩ তলায় এসে ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে মারা যান তিনি। শুক্রবার বিকেলে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

এর আগে বিকেল ৫ টার দিকে তার লাশবাহী অ্যাম্বুলেন্স ঢাকা থেকে লালমনিরহাটের পাটগ্রাম পৌর শহরের কলেজ পাড়ার বাড়িতে পৌঁছলে সেখানে পড়ে যায় কান্নার রোল। কিছুক্ষণের মধ্যে সেই খবর ছড়িয়ে পড়ে পুরো পাটগ্রাম জুড়ে। ফলে ওই বাড়িতে ভীড় করতে থাকেন অসংখ্য মানুষ। পরিবারের লোকজনতো দূরের কথা পাটগ্রামবাসীই যেন মেনে নিতে পারছেননা সদা হাস্যজ্বল আবিরের অকালমৃত্যু। আর তাই পুরো পাটগ্রামের মানুষ যেন শোকে বিহবল হলে পড়েছে।

নিহত আনজির সিদ্দিকী আবির পাটগ্রাম পৌর শহরের কলেজ পাড়ার বাসীন্দা পাথর ব্যবসায়ী ও আ.লীগ নেতা আবু বক্কর সিদ্দিক বাচ্চুর ছেলে। তার মা তাসরিমা খানম পাটগ্রাম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। বনানীর এফআর টাওয়ারের ১৬ তলায় থাকা মিকা সিকিউরিটিজ লিমিটেড নামের একটি শেয়ার বাজার লেনদেনকারী প্রতিষ্ঠানের নির্বাহী পদে কর্মরত ছিলেন আবির।

ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।