প্রধানমন্ত্রীকে ভালোবাসার ভিডিও ভাইরাল, বিশ্ববিদ্যালয় ছাত্রের চাকরি!


Published: 2018-12-18 00:59:59 BdST, Updated: 2019-08-17 21:33:10 BdST

লাইভ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবেসে চাকরি পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। এর আগে প্রধানমন্ত্রীর প্রতি তার ভালোবাসার একটি ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগের মাধ্যমে। রাজু আহমেদ নামে ওই ছাত্র রাজধানীর ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজিতে (আইইউবিএটি) পড়াশোনা করেছেন। তিনি চাকরি খুঁজছিলেন। প্রধানমন্ত্রী তার ভালোবাসায় খুশি হয়ে তাকে ফার্মার্স ব্যাংকে চাকরির ব্যবস্থা করে দেন।

জানা গেছে, রাজুর বাবা পেশায় একজন চা বিক্রেতা। মানুষের সহযোগিতায় তিনি পড়াশোনা করেছেন। এসএসসি ও এইচএসসিতে তিনি জিপিএ-৫ পেয়ে পাশ করেছেন। পরে উত্তরায় আইইউবিএটিতে ভর্তি হন তিনি। রাজুর পরিবারের কথা শুনে বিশ্ববিদ্যালয়ে বিনা বেতনে তাকে পড়ার সুযোগ দেয়া হয়। তিনি ওই বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে অনার্স শেষ করেছেন।

ঘটনা অনুসন্ধানে জানা যায়, আয়কর মেলা উপলক্ষে গাজীপুরে বঙ্গতাজ অডিটোরিয়ামের সামনে প্লাক্যাড ও ফেস্টুন লাগানো হয়। যেখানে একটি ছবি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখে ইচ্ছেকৃতভাবে লাল রঙ লাগিয়ে দেয়া হয়। রাজু সেটি দেখে আপনমনে রঙ মুছতে থাকে। ওই ঘটনাটি ভিডিও করেন গাজীপুর ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী সরকার। পরে ফেসবুকে ভিডিওটি আপলোড করলে সেটি ভাইরাল হয়ে যায়।

এদিকে ভিডিওটি সাজানো কিনা তা তদন্ত শুরু হয়। তখন বেরিয়ে আসে চরম বাস্তবতায় আর ভালোবাসার এক গল্পের ইতিহাস। নেত্রকোনার ওই ছাত্র রাজু এখন রীতিমতো তারকা হয়ে গেছেন। ফেসবুকের কল্যাণে তরুণদের কাছে রাজু আহমেদ এখন পরিচিত নাম। গত ১৪ ডিসেম্বর গণভবনে ইশতেহার কমিটির বৈঠক শেষে ইশতিহার কমিটির সদস্য দীপক কুমার বনিক দীপু প্রধানমন্ত্রীকে রাজুর ভালোবাসার ভিডিও দেখান। প্রধানমন্ত্রী দেখে অবাক হন এবং রাজুর সাথে দেখা করার ইচ্ছা ব্যক্ত করেন।

সেদিন রাতে ইশতেহার টিমের এক সদস্য এবং যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার নাজমুল হোসেন ফেসবুকে যুবকটির সন্ধান চাই সংক্রান্ত পোস্ট দেন। সেই সাংবাদিকের বন্ধু গাজীপুরের একটি গার্মেন্টের উর্ধ্বতন কর্মকর্তা রাজুর সন্ধান দেন। এরপর রাজুর সাথে যোগাযোগ করে তাকে ঢাকায় আসতে বলেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতের সুযোগ পান রাজু আহমেদ। প্রধানমন্ত্রী সেদিনের ঘটনা শুনে বিষ্মিত হন এবং রাজুকে ফার্মার্স ব্যাংকে চাকুরীর ব্যবস্থা করে দেন। এমন মমতাময়ী প্রধানমন্ত্রীকে পেয়ে আবেগে আপ্লুত হয়ে উঠেন রাজু। তাই জাতীয় সংসদ নির্বাচনে তিনি তরুণ প্রজন্মের কাছে শেখা হাসিনাকে আবারও ক্ষমতায় আনার আহবান জানান। নৌকায় ভোট চেয়েছেন রাজু।

ঢাকা, ১৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।