স্বপ্নের বিশ্ববিদ্যালয়, ৫শ' একরের বিশাল আধুনিক ক্যাম্পাস


Published: 2018-11-19 08:12:43 BdST, Updated: 2018-12-11 20:06:26 BdST

লাইভ প্রতিবেদক : নেত্রকোনায় হচ্ছে ৫০০ একরের বিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় নামে হাওরাঞ্চলের ওই বিশাল ক্যাম্পাসের অবকাঠামোগত উন্নয়নের জন্য ইতিমেধ্য ২ হাজর ৬৩৭ কোটি ৪০ লাখ টাকা অনুমোদন দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় অর্থনৈতিক কমিটির (একনেক) সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে। এখন চলছে ভর্তির প্রস্তুতি। চলতি মাসেই শুরু হচ্ছে ভর্তি প্রক্রিয়া। অাপাতত ৪/৫টি বিভাগ নিয়ে শুরু হচ্ছে একাডেমিক কার্যক্রম। ক্লাস চলবে নেত্রকোনা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অব্যবহৃত ভবনে।

জানা গেছে, গত ২ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ সফরে বিশ্ববিদ্যালয়টির ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এর পর থেকে খুব দ্রুতগতিতে চলছে যাবতীয় কার্যক্রম।

নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম ক্যাম্পাসলাইভকে জানান, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ইতোমধ্যে শুরুর প্রক্রিয়া চলছে।

সূত্র জানায়, নেত্রকোনা সদর উপজেলায় পাঁচটি মৌজায় বিভিন্ন দাগের বিপরীতে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য এই ৫০০ একর জমি অধিগ্রহণের অনুমোদন দেওয়া হয়েছে। মৌজাগুলো হচ্ছে নেত্রকোনা সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নের রামপুর মৌজায় ৮১ একর, কান্দুলিয়া মৌজায় ২২৫ দশমিক ৪৬ একর, গোবিন্দপুর মৌজায় ১০৫ দশমিক ৯৫ একর, রায়দুম রুহী মৌজায় ৩৪ দশমিক ৩০ একর এবং সহিলপুর মৌজায় ৫৩ দশমিক ২৯ একর জমি।

শেখ হাসিনা বিশ্ববিদ্যায়ের ভিসি ড. রফিক উল্লাহ খান ক্যাম্পাসলাইভকে জানান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য নেওয়াজ চৌধুরীর নেতৃত্বে একটি টিম ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের স্থান পরিদর্শন করে গেছেন। তাছাড়া চলতি শিক্ষাবর্ষে শিক্ষা কার্যক্রম শুরু করার জন্য নেত্রকোনা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অব্যবহৃত ভবন পরিদর্শন করে সেখানে অস্থায়ীভাবে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমতি দেন তারা।

ঢাকা, ১৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।