জবির বিশাল ক্যাম্পাসে সুইমিংপুল, লেকসহ নানা সুবিধা


Published: 2018-10-11 01:17:48 BdST, Updated: 2018-10-19 05:05:48 BdST

জবি লাইভ : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসে থাকছে লেক, সুইমিং পুলসহ নানা সুবিধা। ২০০ একরের ওই ক্যাম্পাসের জন্য ভূমি অধিগ্রহণ ও উন্নয়নে একটি প্রকল্প একনেক বৈঠকে অনুমোদন দেওয়া হয়েছে। এক হাজার ৯২০ কোটি ৯৪ লাখ টাকার এই প্রকল্পের মধ্যে অত্যাধুনিক বিশ্ববিদ্যালয়ের মাস্টার প্ল্যান রয়েছে। সৌন্দর্য বর্ধন ও প্রাকৃতিক পরিবেশের জন্য ক্যাম্পাসে সবুজ গাছপালা ও লেক থাকবে। পুরো ক্যাম্পাসটি থাকবে লেক দিয়ে দুটি অংশে বিভক্ত, যা পাঁচটি ব্রিজ দিয়ে সংযুক্ত করা হবে। মাস্টারপ্ল্যান অনুযায়ী, দ্বিতীয় ক্যাম্পাসে একাধিক একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন, ছাত্র-ছাত্রীদের জন্য হল, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আবাসন ব্যবস্থা, চিকিৎসা কেন্দ্র, ক্যাফেটেরিয়া, খেলার মাঠ, সুইমিং পুল, মসজিদ এবং পরিবহন ও আধুনিক বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ের জন্য প্রয়োজনীয় অন্যান্য অবকাঠামো নির্মাণের পরিকল্পনা রয়েছে।

জানা গেছে, মঙ্গলবার (০৯ অক্টোবর) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেকের চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আয়োজিত সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপন ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন প্রকল্পটির অনুমোদন দেওয়া হয়।

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে আধুনিক ও বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে ঢাকা জেলার কেরানীগঞ্জের তেঘরিয়া ইউনিয়নের পশ্চিমদি মৌজায় প্রায় ২০০ একর ভূমির উপর দ্বিতীয় ক্যাম্পাস নির্মাণের সিদ্ধান্ত হয়েছে।

ঢাকা, ১০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।