আন্দোলনরত ছাত্রকে পিষে চলে গেল ট্রাক, ভিডিও ভাইরাল!


Published: 2018-08-01 15:46:10 BdST, Updated: 2018-08-19 23:54:33 BdST

লাইভ প্রতিবেদক : রাজধানীর শনিরআখড়ায় আন্দোলনরত এক ছাত্রকে পিষে চলে গেছে ট্রাক। ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। ওই ভিডিওতে দেখা গেছে আন্দোলনরত শিক্ষার্থীরা একটি ট্রাকের লাইসেন্স চেক করার চেষ্টা করছিল। এসময় ওই ট্রাকটি না থেমে এক ছাত্রকে পিষে দিয়ে চলে যায়। মানবিক বোধ স্তব্ধ করে দেওয়ার মত ওই ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এঘটনার পর থেকে ওই এলাকায় শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়েন। শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। বুধবার ওই ঘটনা ঘটেছে বলে শিক্ষার্থীদের দাবি। তবে আহত ওই শিক্ষার্থীকে কোথায় নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে তা জানা যায়নি।

এদিকে ঘটনাটি বুধবারের নয় বলে দাবি করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। পুলিশের দাবি এটি মঙ্গলবারের ঘটনা। ঘটনাটি বুধবারের উল্লেখ করে সামাজিক যোগাযোগের মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত রোববার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহেনের দুই বাসের রেষারেষিতে হত্যার শিকার হয় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া আক্তার মীম ও আব্দুল করিম। এরপর থেকেই রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এই হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছে। আজ বুধবার (১ আগস্ট) চতুর্থ দিনের মতো তারা নেমেছে রাস্তায়।

যাত্রাবাড়ী এলাকাতেও বুধবার সকাল ৭টা থেকেই রাজপথ অবরোধ করে শিক্ষার্থীরা। দনিয়া বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ, সামসুল হক স্কুল অ্যান্ড কলেজ, রফিকুল ইসলাম স্কুল অ্যান্ড কলেজ, মাহবুবুর রহমান স্কুল অ্যান্ড কলেজসহ যাত্রাবাড়ী এলাকার বেশকিছু স্কুল-কলেজের শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-নারায়ণগঞ্জ মহাসড়ক বন্ধ করে অবরোধ ও বিক্ষোভ শুরু করে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন বলেন, রাস্তা অবরোধ করে স্লোগান দিয়ে বিক্ষোভ জানানোর পাশাপাশি বাস-ট্রাকসহ সব ধরনের যানবাহনের লাইসেন্স পরীক্ষা করতে শুরু করে শিক্ষার্থীরা। দুপুর সাড়ে ১২টার দিকে একটি ট্রাকের লাইসেন্সও তারা পরীক্ষা করার জন্য আটকাতে যায়। শিক্ষার্থীদের একটি দল ওই ট্রাককে আটকাতে গেলে একজন শিক্ষার্থী ট্রাকের সামনে চলে যান। এ সময় কোনো দিকে না তাকিয়ে চালক সামনে দাঁড়ানো ওই শিক্ষার্থীর ওপর দিয়েই চালিয়ে দেয় ট্রাকটি। ভ্যানের সামনের দুই চাকার পর পেছনের দুই চাকাও ক্ষুদে শিক্ষার্থীর ওপর দিয়ে চলে যায়। তারপর ট্রাকটি দ্রুতগতিতে চলে যায় ঘটনাস্থল থেকে।

এ ঘটনার ভিডিও ধারণ করেছেন মুকুল হোসেন নামে একজন। তিনি বলেন, আমি ওই পথ দিয়ে অফিস যাচ্ছিলাম। পথে শিক্ষার্থীদের অবরোধ দেখে ভিডিও করছিলাম। এর মধ্যেই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।

জানতে চাইলে পুলিশের ডেমরা জোনের সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়রুল ইসলাম জানান, আমরা এমন একটি ঘটনা শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হবে বলে উল্লেখ করেন তিনি।

ঢাকা, ০১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।