স্কুল লাইফেই জনপ্রিয় নায়িকা যারা


Published: 2018-06-25 02:30:56 BdST, Updated: 2018-11-16 20:40:41 BdST

শোবিজ লাইভ : ঢালিউডের জনপ্রিয় নায়িকাদের অনেকে স্কুললাইফেই জনপ্রিয়তা পেয়েছেন। স্কুলে পড়াশোনার সময় তারা সিনেমার জগতে নাম লিখিয়ে জনপ্রিয়তা পেয়েছেন। এদের মধ্যে সর্বশেষ পূজা চেরি পোড়ামন-২ সিনেমা করে জনপ্রিয় হয়েছেন। চলুন জেনে নেই এমন কয়েকজন জনপ্রিয় নায়িকাদের নাম :

ববিতা : জনপ্রিয় ওই নায়িকা একসময় ঢালিউডে দাপিয়ে বেড়িয়েছেন। নায়ক রাজ রজ্জাকের সঙ্গে তার জুটি জনপ্রিয়তার তুঙ্গে ছিল। শেষ পর্যন্ত সিনেমা দিয়ে ১৯৬৯ সালে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন তিনি। ১৯৬৯ সালের ১৪ আগস্ট চলচ্চিত্রটি মুক্তি পায় এবং ওই দিন তার মা মারা যান। তার কর্মজীবনের শুরুতে ভগ্নিপতি জহির রায়হানের পথ প্রদর্শনে চললেও পরে তিনি একাই পথ চলেছেন। ৭০ এর দশকে শুধুমাত্র অভিনয়ের মাধ্যমে তিনি গোটা দশকের অন্যতম শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন। মজার বিষয় হলো ববিতা স্কুললাইফেই সিনেমার জগতে নাম লিখিয়েছেন। তিনি পড়াশোনা করেছেন যশোর দাউদ পাবলিক বিদ্যালয়ে। সেখানে অধ্যয়নকোলে বড় বোন কোহিনুর আক্তার চাটনীর (সুচন্দা) চলচ্চিত্রে প্রবেশের সূত্রে পরিবারসহ চলে আসেন ঢাকায়। গেন্ডারিয়ার বাড়িতে তার কৈশোর কেটেছে। তবে তিনি চলচ্চিত্রে অত্যন্ত ব্যস্ত হয়ে পড়ায় প্রতিষ্ঠানিক সার্টিফিকেট অর্জন করতে পারেননি। তবে তিনি ব্যক্তিগতভাবে নিজেকে শিক্ষিত করে তোলেন। দক্ষতা অর্জন করেন ইংরেজিসহ কয়েকটি বিদেশি ভাষায়।

শাবানা : এই নায়িকার প্রকৃত নাম রত্মা। তার ভালো নাম আফরোজা সুলতানা। ১৯৬৭ সালে 'চকোরী' চলচ্চিত্রে চিত্রনায়ক নাদিমের বিপরীতে তার চলচ্চিত্রে অভিষেক হয়। এই নায়িকারও চলচ্চিতে অভিষেক হয়েছে স্কুললাইফে। শাবানার প্রাতিষ্ঠানিক শিক্ষার ইতি ঘটে মাত্র ৯ বছর বয়সে। আর পর্দায় অভিষেক ১৫ বছর বয়সে। স্কুলের গণ্ডি পেরনোর আগেই চলচ্চিত্রে অাসা ওই নায়িকা ১১বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

রত্না : অল্প সময়ের মাঝেই এই নায়িকা জনপ্রিয়তা অর্জন করেছেন। ২০০২ সালে ক্লাস সেভেনে পড়া অবস্থায় 'কেন ভালোবাসলাম' ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে নাম লেখান রত্না। সেলিম আজম পরিচালিত এ ছবিতে তিনি ফেরদৌসের বিপরীতে অভিনয় করেন। তবে চলচ্চিত্রে অশ্লীলতার জোয়ার বইতে শুরু করলে নিজেকে গুটিয়ে নেন অভিনয়ের জগৎ থেকে।

পূর্ণিমা : জনপ্রিয় এই নায়িকার চলচ্চিত্র জগতে পথচলা শুরু হয়েছিল জাকির হোসেন রাজু পরিচালিত 'এ জীবন তোমার আমার' ছবির মাধ্যমে। তখন তিনি ক্লাস নাইনে পড়তেন। ড. তুহিন মালিক পরিচালিত 'ওরা আমাকে ভালো হতে দিলো না' চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ২০১০ সালে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

শাবনূর : মাত্র ১৩ বছর বয়সে চলচ্চিত্রে পা রাখেন শাবনূর। ১৯৭৯ সালে জন্ম গ্রহণ করেন এই অভিনেত্রী। পারিবারিকভাবে তার নাম রাখা হয় কাজী শারমিন নাহিদ নূপুর। পরে স্বনামধন্য নির্মাতা এবং তার মেনটর এহতাশেম তার নাম রাখেন শাবনূর। শাবনূর শব্দের অর্থ রাতের আলো। শাবনূরের পিতার নাম শাহজাহান চৌধুরী। তিন ভাই বোনের মধ্যে সবচেয়ে বড় তিনি। শাবনূরের প্রথম চলচ্চিত্র 'চাঁদনী রাতে'। তার বিপরীতে নায়ক ছিল সাব্বির। এই ছবিটি ব্যর্থ হয়। যা ১৯৯৩ সালে মুক্তি পায়। এই নায়িকাও স্কুললাইফে সিনেমার জগতে প্রবেশ করেছেন। তিনি আইএ পর্যন্ত পড়াশোনা করেছেন।

পূজা চেরি : বর্তমান সময়ে স্কুললাইফ থেকে সিনেমার জগতে নাম লিখিয়ে আলোচনায় এসেছেন এই নায়িকা। পোড়ামন-২ ছবির নায়িকা হিসেবে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন এই স্কুলছাত্রী। ঢাকার ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুলে পড়াশোনা করছেন তিনি।

ঢাকা, ২৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেকে

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।