বাবা-মায়ের কোলে বেড়ে উঠছে শাবি ছাত্রের স্বপ্ন!


Published: 2018-02-11 07:14:43 BdST, Updated: 2018-10-17 09:50:46 BdST

শাবি লাইভ : নড়াইলের কালিয়ায় কেটেছে শৈশব। বাবা-মায়ের কোলে বেড়ে উঠছে তার স্বপ্ন। একা একা হাঁটতে পারেন না তিনি। তাই বলে দমে যাননি তিনি। স্কুল-কলেজের গণ্ডি পেরিয়ে চান্স পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জনিয়ারিং বিভাগে। অদম্য মেধাবী ইমজতিয়াজ চৌধুরী ইফতুর গল্প এটি।

চট্টগ্রাম কলিজিয়েট স্কুলে পড়াশোনা করেছেন তিনি। এসএসসিতে পেয়েছেন গোল্ডেন এ প্লাস। পরে চট্টগ্রাম কলেজে পড়াশোনা করেছেন তিনি। তবে হাতে ব্যাথা পাওয়ায় পরীক্ষায় অংশ নেয়াটাই যেন অনিশ্চিত হয়ে যায় তার। অদম্য ইচ্ছার বলে পরীক্ষা দিয়েছেন তিনি। একারণে এইচএসসিতে এ প্লাস পাওয়া হয়নি তার। তবে ওই রেজাল্টটা মেনে নিতে পারেননি তিনি।

নতুনভাবে স্বপ্ন দেখতে শুরু করেন ইফতু। দিগুণ উদ্যেমে পড়াশোনা শুরু করেন তিনি। অদম্য ওই মেধাবী ছেলেটি এবার শাবির কম্পিউটার সাইন্স বিভাগে চান্স পেয়েছেন। নবীনবরনের দিনে মায়ের কোলে চড়ে ক্যাম্পাসে এসেছিলেন তিনি। এখন তিনি বাবার কোলে চড়ে ক্লাসে আসছেন। বন্ধুদের সহযোগিতায় ক্লাস করছেন তিনি।

বাবা এনামুল কবীর ক্যাম্পাসলাইভকে জানান চাকরির সুবাদে তিনি চট্টগ্রামে থাকেন। ছেলেকে ক্লাস করাতে একমাসের ছুটি নিয়ে সিলেটে এসেছেন। কোলে করে ইফতুকে ক্লাসে পৌঁছে দেন তিনি। পরে বন্ধুদের সহায়তায় ক্লাসে যায় ইফতু। এতদিন মায়ের কোলে চড়ে ক্লাস করেছেন ইফতু। মাও চাকরি করেন তাই তিনি আপাতত চাকরির জন্য সিলেটে নেই। তাই ছেলের ক্লাসের জন্য একমাসের ছুটি নিয়েছেন তিনি। তবে এভাবে আর কতদিন। এর স্থায়ী সমাধান চান এনামুল কবীর। অদম্য মেধাবী ছেলের জন্য সবকিছু করতে রাজি তিনি। ওর স্বপ্নকে যেভাবে হোক বাস্তবে রূপ দিতে চান তিনি।

তিনি জানালেন, সিলেটে তার কোন কর্মসংস্থানের ব্যবস্থা হলে তিনি ছেলের জন্য চট্টগ্রামের চাকরি ছেড়ে এখানে চলে আসতে চান। প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল তার ছেলের বিষয়টি দেখবেন বলেও আশ্বস্থ করেছেন। আশা করছেন ইফতু শাহজালাল বিশ্ববিদ্যালয়ে তার সেরাটা দেখাতে পারবেন।

বেড়ে উঠুক ইফতুর স্বপ্ন এই প্রত্যাশায়...


[ফটো ক্রেডিট : শান্তনু ও মুহিত আহমেদ জামিল]

ঢাকা, ১১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।