ইবির ‘এফ’ ইউনিটে পাশের হার ৬.১১ শতাংশ


Published: 2017-12-02 16:08:58 BdST, Updated: 2018-06-24 01:37:18 BdST

 

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভ ভুক্ত ‘এফ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। শনিবার সকাল ৯টার টার দিকে ‘এফ’ ইউনিটের সমন্বয়কারী অ্যাসোসিয়েট প্র্রফেসর আসাদুজ্জামান বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর রশিদ আসকারীর কাছে এ ফলাফল হস্তান্তর করেন।

এই ইউনিটে পাশের হার ৬.১১ শতাংশ। এবারই প্রথম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মাইনাস মার্কিং চালু হওয়ায় পাসের হার কমে গেছে বলে মনে করছেন সিনিয়র শিক্ষকরা।

‘এফ’ ইউনিটের ফলাফল ভিসির কাছে হস্তান্তরের সময় প্রো-ভিসি শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ ‘এফ’ ইউনিটের সদস্য অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আনিসুর রহমান এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মতিয়ার রহমান মোল্লা উপস্থিত ছিলেন।

এ বছর ‘এফ’ ইউনিটে ১০০ আসনের বিপরীতে তিন হাজার ৭৭৪ জন শিক্ষার্থী আবেদন করেন। এর মধ্যে দুই হাজার ৮৬৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১৭৫ জন পাস করেছেন। এই ইউনিটে পাসের হার ৬.১১ শতাংশ।

গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত প্রথম শিফটে ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষার ফল ও মেধা তালিকায় সাক্ষাৎকারের তারিখ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে পাওয়া যাবে।


ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।