বেরোবিতে ভর্তি পরীক্ষা শুরু আগামীকাল


Published: 2017-11-25 18:59:12 BdST, Updated: 2018-01-17 19:15:04 BdST


বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল রবিবার থেকে শুরু হবে। এবছরও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সবগুলো ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা উপলক্ষে পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার দুপুর ২ টার মধ্যে তিন আবাসিক হল বন্ধ করে দিয়েছে প্রশাসন। নির্বিঘ্নে ভর্তি পরীক্ষা অনুষ্ঠানে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এবারের ভর্তি পরীক্ষায় ছয়টি অনুষদের অধীনে ২১টি বিভাগে কোটাসহ ১৩১৫ টি আসনের বিপরীতে আবেদন করেছে ৫৮৯০৬ জন শিক্ষার্থী। এতে প্রতি আসনে লড়বে ৪৫ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর সূত্রে জানা যায়, আগামীকাল ২৬ নভেম্বর কলা অনুষদের অধীনে (এ ইউনিট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে । এতে ১৯৫ টি আসনের বিপরীতে ১৩৬১৯ জন ভর্তিচ্ছু প্রতিদ্বন্দিতা করবেন।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানা যায়, ভর্তি পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে সার্বিক নিরাপত্তা জোরদার করতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি গোয়ান্দা সংস্থার সদস্যরা ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান করবেন।

গতবারের ন্যায় এবারও ভর্তি পরীক্ষা চলাকালীন ক্যাম্পাসে অবস্থান করবে ভ্রাম্যমান আদালত। পরীক্ষার দিন ২৬ নভেম্বর থেকে শুরু করে ক্যাম্পাসে সর্বসাধারণের প্রবেশে কড়াকড়ি আরোপ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা পরিচালনার স্বার্থে ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস-পরীক্ষা ও আবাসিক হলগুলোও বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. আবু কালাম মোহাম্মদ ফরিদ উল ইসলাম বলেন,“বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যাবস্থা যথেষ্ট জোরদার করা হয়েছে।”


ঢাকা, ২৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।