১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু ১২ নভেম্বর


Published: 2019-11-04 17:32:56 BdST, Updated: 2019-11-17 04:23:12 BdST

লাইভ প্রতিবেদকঃ ১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষার সময় নির্ধারিত হয়েছে। আগামী ১২ নভেম্বর থেকে এই পরীক্ষা শুরু হয়ে ৩১ নভেম্বর পর্যন্ত চলবে বলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে জানা গেছে।

জানা যায়, এই মাসের ১২ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে ১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা। এ পরীক্ষায় স্কুল ও কলেজ পর্যায়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১৩ হাজার ৩৪৫ জনের অংশগ্রহণ করার কথা রয়েছে।

তাদের মধ্যে স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল-২ পর্যায়ে ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে এক হাজার ৬০৭ জন রয়েছেন। বন্ধের দিন ছাড়া অফিস কার্যদিবসগুলোতে মৌখিক পরীক্ষা আয়োজন করা হবে।

জানতে চাইলে এনটিআরসিএ সদস্য মো. হুমায়ন কবির বলেন, ১৫তম নিবন্ধন পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ১২ নভেম্বর থেকে এ পরীক্ষা শুরু হয়ে ৩১ নভেম্বর বিভিন্ন ধাপে আয়োজন করা হবে।

তিনি জানান, মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিষয়ে আগামীকাল এনটিআরসিএর ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। পাশাপাশি সকল প্রার্থীর মোবাইলফোনে মৌখিক পরীক্ষার নির্ধারিত দিন উল্লেখ করে এসএমএস পাঠানো হবে। পরীক্ষা শেষে পরবর্তী এক মাসের মধ্যেই প্রকাশ করা হবে ১৫তম নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফলাফল।

ঢাকা, ০৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।