সিলিন্ডার বিস্ফোরণ: সিয়ামের পিএসসি পরীক্ষা অনিশ্চিত


Published: 2019-11-01 15:33:51 BdST, Updated: 2019-11-17 03:31:21 BdST

লাইভ প্রতিবেদক: মিরপুরের রূপনগর এলাকায় সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় অগ্নি দগ্ধ শিশু সিয়াম এবছর পিএসসি পরীক্ষার্থী। রূপনগর এলাকার অ্যাডাম স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র সে। ১৭ দিন পরই পিএসসি পরীক্ষা ছিল তার। তবে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হওয়ায় তার পরীক্ষায় অংশগ্রহণ অনেকটাই অনিশ্চিত।

জানা গেছে, নেত্রকোনা মোহনগঞ্জ উপজেলার জয়পুর গ্রামের মোহাম্মদ তোফাজ্জল মিয়ার ছেলে সিয়াম (১১)। বাবা পেশায় সবজি বিক্রেতা। পরিবারের সঙ্গে মিরপুর রূপনগর শিয়ালবাড়ী এলাকায় থাকত সিয়াম।

জানা গেছে, আহত সিয়াম ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসক তাহমিনা সাত্তারের অধীনে চিকিৎসাধীন রয়েছে। আগুনে সিয়ামের মুখ ও শ্বাসনালীর কিছু অংশ পুড়ে গেছে।

সিয়ামের শারীরিক অবস্থার বিষয়ে বার্ন ইউনিটের সমন্বয়কারী চিকিৎসক সামন্তলাল সেন জানান, সিয়ামের মুখ ঝলসে গেছে। তার শরীরের ৫ শতাংশ পুড়ে গেছে। সামান্য ইনহেলেশন বার্ন (শ্বাসনালী) আছে। সে আশঙ্কামুক্ত থাকলেও তাকে হাসপাতালে থেকেই চিকিৎসা নিতে হবে আপাতত।

দগ্ধ সিয়ামের বাবা তোফাজ্জল বলেন, বিস্ফোরণে তার মুখমণ্ডলসহ বুকের কয়েক জায়গা আগুনে ঝলসে গেছে। সে আর পরীক্ষা দিতে পারবে না বলে মনে হয়।


ঢাকা, ০১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।