বিসিএস পরীক্ষা দিতে পারেননি ভোলার দেড় হাজার শিক্ষার্থী


Published: 2019-05-03 21:36:23 BdST, Updated: 2019-12-14 04:01:17 BdST

লাইভ প্রতিবেদক: ভোলার দেড় হাজার শিক্ষার্থী এবার ৪০তম বিসিএস পরীক্ষায় অংশ নিতে পারেননি। ভোলা থেকে বরিশাল ও ঢাকাগামী লঞ্চ, ফেরি চলাচল বন্ধ থাকায় শুক্রবার বিসিএস পিলিমারী পরীক্ষায় অংশ নিতে পারেননি তারা।

এর আগে বৃহস্পতিবার সকাল থেকে লঞ্চঘাট ও ফেরিঘাটে ভিড় জামান পরীক্ষার্থীরা। ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে নৌ-যান না ছাড়ায় বেশিরভাগ পরীক্ষার্থী ফিরে বাড়ি ফিরে যান।

এমনটা জানান চরফ্যাশন থেকে আসা তামান্না বেগম, লিজা বেগম, আলী আকবর, তজুমদ্দিনের সুমনা মজুমদার, লালমোহন গজারিয়ার পুস্পেন্দু মজুমদার, ভোলা সদরের বিবি মরিয়মসহ অনেকে।

ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, শুক্রবার সকাল পর্যন্ত আবহাওয়া ভালো থাকায় এবং পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে বৃহস্পতিবার সন্ধ্যায় ভোলা ভেদুরিয়া-বরিশাল লাহেরহাট রুটে একটি ফেরি ও শুক্রবার ভোর ৬টায় আরো একটি ফেরি ছাড়ার বিশেষ অনুমতি দেয়া হয়েছিল।

এতে কয়েকশ পরীক্ষার্থী পার হতে পেরেছেন। তবে নারী পরীক্ষার্থী অনেকেই ঝুঁকি নিয়ে ওই ফেরিতে যাতায়াত করেননি। শিক্ষার্থীদের দাবি দ্বীপ জেলা ভোলা থেকে লঞ্চ ও ফেরি ছাড়া সরাসরি সড়কে পথে কোন যোগাযোগ সুবিধা না থাকায় লঞ্চ ও ফেরি চলাচল বন্ধ থাকায় এলাকার মানুষ জেলার মধ্যেই আটকা পড়ে। দুই দিন ধরে জেলার কমপক্ষে ১৫ লাখ মানুষই ছিলের মধ্যে বন্দী। জেলার ভোলা-লক্ষীপুর, ভোলা-বরিশাল, ভোলা-ঢাকার ক্ষেত্রে সব কয়টি রুটে কোন নৌযান চলাচল করেনি। এমন কী যারা বরিশাল পরীক্ষা দিতে যান, তারাও ফিরে আসতে পারেননি।

ঢাকা, ০২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।