এইচএসসি পরীক্ষা পেছালেও যথাসময়ে হবে বিসিএস প্রিলি!


Published: 2019-05-02 19:25:01 BdST, Updated: 2019-09-17 21:13:24 BdST

লাইভ প্রতিবেদকঃ ঘূণিঝড় ফণীর প্রভাবে উপকূলীয় অঞ্চলে আতংকের মধ্য দিয়ে ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। যদিও ফণীর কারণে চলমান এইচএসসি পরীক্ষার সূচিতে পরিবর্তন আনা হয়েছে। পিছিয়ে দেয়া হয়েছে ৪ মে'র এইচএসসি পরীক্ষা।

তবে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) পক্ষ থেকে জানানো হয়েছে যথাসময়েই হবে বিসিএস প্রিলি পরীক্ষা। কাল শুক্রবারই (৩ মে) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের বিভিন্ন কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিপিএসসির চেয়ারম্যান ড. মো. সদিক বলেন, ‘কাল পরীক্ষা অনুষ্ঠিত হবে।’

এর আগে মঙ্গলবার (৩০ এপ্রিল) বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশাবলি দেওয়া হয়েছে।

পরীক্ষার হলে মোবাইল ফোন, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, ক্যালকুলেটর, কোনও ধরনের ইলেকট্রনিক ডিভাইস, অলংকার, বইপত্র, মানিব্যাগ/ব্যাংক কার্ড বহনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এগুলো পাওয়া গেলে তা বাজেয়াপ্ত এবং প্রার্থিতা বাতিল ও সব নিয়োগ পরীক্ষার জন্য তাকে অযোগ্য ঘোষণা করার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।
এবার বিসিএস প্রিলিতে রেকর্ডসংখ্যক পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

এদিকে বিসিএস প্রিলি পরীক্ষা পেছানোর দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। এনিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে বিসিএস পরীক্ষা পেছানোর দাবিতে শিক্ষার্থীরা পোস্ট দিচ্ছেন।

ঢাকা, ০২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।