জেএসসি-জেডিসি সমাপনী পরীক্ষার সময় সূচী


Published: 2018-08-14 19:08:23 BdST, Updated: 2018-11-16 12:08:49 BdST

লাইভ প্রতিবেদক: জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হবে আগামী ১ নভেম্বর থেকে এবং প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হবে আগামী ১৮ নভেম্বর থেকে। মঙ্গলবা সমাপনী পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, রুটিন অনুসারে ১৮ নভেম্বর সমাপনী ও ইবতেদায়ির ইংরেজি, ১৯ নভেম্বর বাংলা, ২০ নভেম্বর প্রাথমিকে বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং ইবতেদায়িতে বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং বিজ্ঞান পরীক্ষা হবে। ২২ নভেম্বর প্রাথমিকে প্রাথমিক বিজ্ঞান ও ইবতেদায়িতে আরবি, ২৫ নভেম্বর প্রাথমিকে ও ইবতেদায়িতে গণিত, ২৬ নভেম্বর সমাপনীর ধর্ম ও নৈতিক শিক্ষা পরীক্ষা নেয়া হবে।

একইদিন ইবতেদায়িতে কোরআন মাজিদ ও তাজবিদ এবং আকাইদ ও ফিকহ্ পরীক্ষা অনুষ্ঠিত হবে। সব পরীক্ষা সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে।

চলতি বছর প্রাথমিক ও ইবতেদায়ি উভয় পরীক্ষার্থী মিলিয়ে ৩৪ লাখ ৪৫ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করতে পারে।

এরমধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ৩১ লাখ ২৫ হাজার এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩ লাখ ২০ হাজার পরীক্ষার্থী রয়েছে।

উল্লেখ্য যে, প্রত্যেক পরীক্ষা সকাল ১০টায় শুরু হবে। তবে ১০ নভেম্বর বিকালে ইংরেজি দ্বিতীয়পত্র এবং ১১ নভেম্বর বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা নেয়া হবে।


ঢাকা, ১৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।