শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ১৯৮৬৩ জন


Published: 2018-04-23 20:54:15 BdST, Updated: 2018-07-22 00:59:24 BdST

লাইভ প্রতিবেদক: শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ১৯৮৬৩ জন উত্তীর্ণ হয়েছে। ১৪তম বেসরকারি শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১৯ হাজার ৮৬৩ জন উত্তীর্ণ হয়েছেন বলে জানাগেছে ।

এর মধ্যে স্কুল-২ পর্যায়ে ৬২৪ জন, স্কুল পর্যায়ে ১৫ হাজার ৩৬২ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৮৭৭ জন। সোমবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ ফলাফল জানানো হয়।

এই ফলাফলে দেখা গেছে, ১৪তম বেসরকরি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্যায়ে এবং কলেজ পর্যায়ে সর্বমোট ১ লাখ ৬৬ হাজার ৩১৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

তার মধ্যে স্কুল-২ পর্যায়ে ৬২৪ জন, স্কুল পর্যায়ে ১৫ হাজার ৩৬২ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৮৭৭ জনসহ মোট ১৯ হাজার ৮৬৩ জন প্রার্থী পরীক্ষায় উত্তীর্ণ হন।

আর ফলাফল ওয়েবসাইট থেকে জানা যাবে। তাছাড়া প্রার্থীদের টেলিটক মোবাইল নম্বরে এমএমএসের মাধ্যমেও প্রার্থীর ফলাফল জানিয়ে দেয়া হবে।

গেল বছর ৮ ও ৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। দেশের আটটি বিভাগে একযোগে এ পরীক্ষা আয়োজিত হয়। গত বছরের ৩১ অক্টোবর চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

এতে পাসের হার ছিলো ২৬ দশমিক ০২ শতাংশ। এনটিআরসিএ কর্তৃক অনুষ্ঠিত এ পরীক্ষায় স্কুল পর্যায়ে ৫ লাখ ৩ হাজার ৩৮ জন এবং কলেজ পর্যায়ে ৩ লাখ ৩ হাজার ৬১২ জনসহ মোট ৮ লাখ ৬ হাজার ৬৫০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

তার মধ্যে স্কুল পর্যায়ে ১ লাখ ৪ হাজার ৬৯৪ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৫ লাখ ৫ হাজার ১৮১ জনসহ মোট ২ লাখ ৯ হাজার ৮৭৫ জন উত্তীর্ণ হন বলে জানানো হয়েছে।

 

ঢাকা, ২৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।