কেন্দ্রের কক্ষে পরিত্যাক্ত এইচএসসির উত্তরপত্র উদ্ধার


Published: 2018-04-07 15:22:18 BdST, Updated: 2018-08-18 20:38:03 BdST

লাইভ প্রতিবেদক: বরগুনায় দুই দিন পর কেন্দ্রে একটি উত্তরপত্র পাওয়া গেছে। এ ঘটনায় তিন শিক্ষককে অব্যাহতি দিয়ে কারণ দর্শাতে বলা হয়েছে। আমতলী সরকারী কলেজ কেন্দ্রের সচিব মো. মজিবুর রহমান বলেন, কেন্দ্রের ১০২ নম্বর কক্ষ থেকে ইংরেজি প্রথম পত্রের এই উত্তরপত্রটি উদ্ধার করেন তারা।

বৃহস্পতিবার ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা হয়। শনিবার সকাল সাড়ে ৯টায় ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা দিতে এসে ছাত্ররা প্রথম পত্রের ওই উত্তরপত্রটি মেঝেতে পড়ে থাকতে দেখেন। উত্তরপত্রটি ইউনুস আলী খান কলেজের মালা নামের এক পরীক্ষার্থীর। তিনি তার উত্তরপত্র পড়ে থাকতে দেখে কান্নায় ভেঙে পড়েন।

কেন্দ্রসচিব মজিবুর বলেন, “ভুলবশত এমনটা হয়েছে। এ ঘটনায় কর্তব্যে অবহেলার দায়ে তিন শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের নির্দেশে উদ্ধার হওয়া উত্তরপত্রটি আমি নিজে নিয়ে যাব।”

অবহেলার দায়ে আমতলী সরকারি কলেজের প্রভাষক সাইফুর রহমান, টিয়াখালী কলেজের শিক্ষক সাইফুল ইসলাম ও তৌহিদুল ইসলামকে পরীক্ষার সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সরোয়ার হোসেন জানিয়েছেন।

তিনি বলেন, “এছাড়া তিন শিক্ষককে কারণ দর্শাতে বলা হয়েছে। আর এতে পরীক্ষার্থীর যেন কোনো সমস্যা না হয় সে বিষয়ে আমরা ব্যবস্থা নেব।”

 

ঢাকা, ০৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।