এসএসসি পরীক্ষার তিন দিন আগেই কোচিং সেন্টার বন্ধ


Published: 2018-01-08 20:50:18 BdST, Updated: 2018-09-21 20:31:23 BdST

 

লাইভ প্রতিবেদক: এসএসসি ও সমমান পরীক্ষার তিন দিন আগে থেকে দেশের সকল কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার শিক্ষা মন্ত্রণালয়ে জাতীয় মনিটরিং সভায় এ নির্দেশ দেয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সভায় বলা হয়, পরীক্ষা শেষ হওয়ার পূর্ব পর্যন্ত কোচিং সেন্টারগুলো বন্ধ থাকবে। পাশাপাশি পরীক্ষা চলাকালীন দেশে ইন্টারনেট ও ফেসবুক বন্ধ রাখার ব্যাপারেও আলোচনা হয় সভায়।

সভায় আরো সিদ্ধান্ত নেয়া হয়, আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থীদেরকে পরীক্ষা শুরুর আধা ঘন্টা আগে অবশ্যই পরীক্ষার হলে প্রবেশ করে স্ব স্ব আসনে বসতে হবে। এক্ষেত্রে কোন ধরনের অজুহাত গ্রহণযোগ্য হবে না।

কোন পরীক্ষার্থীর কাছে মোবাইল ফোন পাওয়া গেলে তাকে তাৎক্ষণিক বহিস্কার করা হবে। সভায় বলা হয়, পরীক্ষাকেন্দ্রে কেউ স্মার্টফোন ব্যবহার করতে পারবে না। শুধুমাত্র কেন্দ্র সচিব একটি সাধারণ ফোন ব্যবহার করতে পারবেন।


ঢাকা, ৮ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।