জো বাইডেনের নিরাপত্তা দিবে সিক্রেট সার্ভিস, জর্জিয়ায় এগিয়ে বাইডেন


Published: 2020-11-06 18:37:43 BdST, Updated: 2021-01-24 15:57:37 BdST

লাইভ ডেস্ক: যেকোনো সময় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হতে পারে। আর বিজয়ী ঘোষণা করতে পারেন জো বাইডেনকে। এমন সম্ভাবনাকে সামনে রেখে তার নিরাপত্তা জোরদার করবে যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস। ওয়াশিংটন পোস্টকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

এতে বলা হয়েছে, শুক্রবার দিনের প্রথমভাগে সেই কাঙ্খিত বড় ঘোষণা দিতে পারেন জো বাইডেন। তাই তার প্রচারণা টিম সিক্রেট সার্ভিসকে এ বিষয়ে অবহিত করেছে। এর ফলে জো বাইডেনের জন্য অতিরিক্ত এজেন্ট মোতায়েন করতে পারে তারা।

এ বিষয়ে জানেন এমন ব্যক্তিদের সূত্র হিসেবে উদ্ধৃত করা হয়েছে। তবে সিক্রেট সার্ভিসের মুখপাত্র ক্যাথেরিন মিলহোয়ান এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি। তবে তিনি বলেছেন, রাষ্ট্রের সিনিয়র ব্যক্তিদের নিরাপত্তা নিয়ে কোনো আলোচনা করেন না তারা।

এ বিষয়ে মন্তব্য করেন নি বাইডেনের সহযোগীরাও। বর্তমানে বাইডেন ও তার প্রচারণা টিম অবস্থান করছেন নিজের রাজ্য দেলাওয়ারের উইলমিংটনে। অনেক কিছুই অপেক্ষা করছে। কেবল ঘোষণা বাকী।

জো বাইডেন

 

জর্জিয়ায় এগিয়ে বাইডেন:

এদিকে জর্জিয়ায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ছাড়িয়ে গেলেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। ট্রাম্প এ রাজ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেনের চেয়ে কয়েক লাখ ভোটে এগিয়ে ছিলেন। সব শেষ খবরে দেখা যায় তার চেয়ে জো বাইডেন ৯১৭ ভোটে এগিয়ে গেছেন।

ফক্স নিউজ জানায়, জর্জিয়ায় মোট ৯৯ শতাংশ ভোট গণনার ফল পাওয়া গেছে। সে অনুযায়ী, বাইডেন পেয়েছেন ২৪ লাখ ৪৯ হাজার ৩৭১ ভোট (৪৯ দশমিক ৪ শতাংশ); অন্যদিকে ট্রাম্প পেয়েছেন ২৪ লাখ ৪৮ হাজার ৪৫৪ ভোট (৪৯ দশমিক ৪ শতাংশ)। যে ১ শতাংশ ভোট গণনা বাকি, তাতে ভোটের সংখ্যা ৫০ হাজারের মতো। 

একটা সময়ে জর্জিয়ায় ট্রাম্প ৩ লাখের বেশি ভোটে এগিয়ে ছিলেন। প্রধান শহর আটলান্টাসহ কয়েকটি কাউন্টির ভোটে বাইডেন এগিয়ে যান বলে জানা গেছে। এসব শহর ডেমোক্র্যাট-অধ্যুষিত। 

জর্জিয়ার ইলেকটোরাল কলেজ ভোট ১৬টি। ট্রাম্পের হোয়াইট হাউস স্বপ্ন বাঁচিয়ে রাখতে এখানে জয়ের কোনো বিকল্প নেই। 

ফক্স নিউজসহ প্রভাবশালী কয়েকটি টেলিভিশন চ্যানেলের সর্বশেষ হিসাব অনুযায়ী, ট্রাম্প জিতেছেন ২১৪টি ইলেকটোরাল কলেজ ভোট, অন্যদিকে বাইডেনের এ সংখ্যা ২৬৪। জর্জিয়ার ১৬টি জিতে নিলে তিনি অনায়াসে ২৭০ এর ‘ম্যাজিক ফিগার’ ছাড়িয়ে যাবেন। সে ক্ষেত্রে তাকে আর পেনসিলভানিয়া, নেভাডা, নর্থ ক্যারোলাইনা ও আলাস্কার ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে না।

ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।