ডাকসু নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার উক্তি: মামলা করুন!


Published: 2019-03-11 21:24:14 BdST, Updated: 2019-11-19 15:48:47 BdST

ঢাবি লাইভঃ এবার মুখ খুললেন তিনি। নানান চাপে, নানা কারণেই মুখ খুলতে হয়েছে ডাকসু নির্বাচনের চিফ রিটার্নিং অফিসার মাহফুজুর রহমানকে। তিনি প্রার্থীদের ওপর হামলা , ভোটে কারচুপি, অনিয়ম ও অপ্রীতিকর ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে মামলা করার পরামর্শ দিয়েছেন। বলেছেন ভূক্তভোগীরা মামলা করবে এটাই স্বাভাবিক।

নির্বাচনের ফল ঘোষণা স্থগিতের জন্য ভোট বর্জনকারী ছাত্র সংগঠনের প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গেলে তিনি এসব কথা বলেন।

চিফ রিটার্নিং অফিসার মাহফুজুর রহমান বলেন, ‘নির্বাচনে যে সব ঘটনা আপনারা অপ্রীতিকর হিসেবে চিহ্নিত করেছেন সেগুলোর জন্য আমি ব্যক্তিগতভাবে দুঃখ প্রকাশ করছি। আপনাদের মামলার অধিকার আছে আপনারা মামলা করেন। এটির সমাধান আদালতেই হবে।

প্রসঙ্গত ভোট বর্জন করার পর ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করে প্রগতিশীল ছাত্র ঐক্য, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, ছাত্র ফেডারেশন সমর্থিত স্বতন্ত্র জোট, স্বতন্ত্র জোটের প্রার্থী ও সমর্থকেরা।

এরপর প্রধান রিটার্নিং কর্মকর্তার সঙ্গে দেখা করতে তারা নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে দেখা করতে যান। সেখানে তারা মৌখিকভাবে রিটার্নিং কর্মকর্তাকে ফল ঘোষণা স্থগিতের আহ্বান জানালে তিনি লিখিত অভিযোগ করার পরামর্শ দেন।

পরে লিখিত অভিযোগ দাখিল করেন প্রার্থীরা। লিখিত অভিযোগে বলা হয়, ডাকসু ও হল সংসদ নির্বাচনে ভোট প্রদানে বাধা দান, অনাবাসিক শিক্ষার্থীদের ভোটকেন্দ্রে ঢুকতে না দেয়া, কারচুপি, প্রার্থীদের উপর ন্যাক্কারজনক হামলা, ভোট বাক্স নিয়ে লুকোচুরি, ভোট দেয়ার পরও লাইনে দাঁড়িয়ে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করাসহ বিভিন্ন অনিয়ম হয়েছে।

অনেকেই ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

ঢাকা, ১১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।