ভোট জালিয়াতির অভিযোগে কুয়েত মৈত্রী হলের প্রভোস্টকে অব্যাহতি


Published: 2019-03-11 10:25:42 BdST, Updated: 2019-06-17 07:21:20 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রী ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগে বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের প্রভোস্ট শবনম জাহানকে অব্যাহতি দেয়া হয়েছে। এর আগে ওই হল থেকে ছাত্রীরা বস্তাভর্তি ছাত্রলীগের প্যানেলের পক্ষে সিল মারা ব্যালট উদ্ধার করে। এঘটনায় হল প্রভোস্ট শবনম জাহানসহ তাকে হলে অবরুদ্ধ করে রাখেন ছাত্রীরা। পরে প্রো ভিসি (প্রসাশন) প্রফেসর ড. মু. সামাদ ভোট স্থগিতের বিষয়টি সাংবাদিকদের জানান। অন্যদিকে প্রক্টর জানান কুয়েত মৈত্রী হলের প্রভোস্ট শবনম জাহানকে সরিয়ে নতুন দায়িত্ব দেয়া হয়েছে ডিজাস্টার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর মাহবুবা নাসরীনকে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদকে আহ্বায়ক করে চার সদস্যবিশিষ্ট একটি তথ্যানুসন্ধান কমিটি গঠন করা হয়েছে।

এর আগে বস্তাভর্তি ব্যালট পেপার উদ্ধারের ঘটনায় প্রাধ্যক্ষ শবনম জাহানের পদত্যাগ দাবিতে ছাত্রীরা আন্দোলনে নামেন। হলে তাকে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। এ হলকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। ভোট স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন প্রোভিসি (প্রসাশন) অধ্যাপক ড. মু. সামাদ।

ঢাকা, ১১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।