ডাকসু নির্বাচ‌নে ভিপি-জিএস পদে ২৯ ছাত্র, ৩ ছাত্রী


Published: 2019-02-28 03:02:11 BdST, Updated: 2019-08-18 17:32:45 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে প্রার্থীদের বাছাই প্রক্রিয়া বুধবার শেষ হয়েছে। প্রার্থীদের তালিকা ইতিমধ্যে ওয়েবসাইটে (ducsu.du.ac.bd) প্রকাশও করা হয়েছে। নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) ও সাধারণ সম্পাদক (জিএস) পদে মোট ৩২ জন। ভিপি পদপ্রার্থী ২০ জন আর জিএস পদপ্রার্থী রয়েছেন ১২ জন। এদের মধ্যে তিনজন ছাত্রী ভিপি ও জিএস পদে প্রার্থী হয়েছেন। বাকী ২৯ জন হলেন ছাত্র। তবে জিএস পদে আরও একজন ছাত্রী প্রার্থী ছিলেন। তবে তার প্রার্থিতা বাতিল হয়ে গেছে।

জানা গেছে, ছাত্রীদের মধ্যে প্রাথমিকভাবে মনোনয়ন পাওয়া দুই ভিপি পদপ্রার্থী হলেন-জিন প্রকৌশল এবং জীন প্রযুক্তি বিভাগের ছাত্রী অরণি সেমন্তি খান এবং আর্ন্তজাতিক সর্ম্পক বিভাগে ফাহমিদা মজিদ। আর জিএস পদপ্রার্থী রয়েছে মাত্র একজন। তিনি হলেন বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের শফিকা রহমান শৈলী। এর বাইরে জিএস প্রাথমিকভাবে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছেন প্রগতিশীল ছাত্রজোট প্যানেলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী (জিএস) উম্মে হাবিবা বেনজীর। তিনি বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি।

জানা গেছে, সাধারণ শিক্ষার্থীদের একাংশের ‘স্বতন্ত্র জোট’ প্যানেল থেকে ডাকসু নির্বাচনে ভিপি পদে অংশ নিচ্ছেন অরণি সেমন্তি খান। জাসদ ছাত্রলীগ প্যানেল থেকে জিএস পদে অংশ নিচ্ছেন শফিকা রহমান শৈলী।

উল্লেখ্য, আগামী ১১ মার্চ সকাল ৮টা হতে বেলা ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট হলের ভোটার (আবাসিক ও অনাবাসিক) তার নিজ হলের ভোট কেন্দ্রে বৈধ পরিচয়পত্র দেখিয়ে ভোট প্রদান করবেন বলে জানানো হয়েছে।

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।