জবিতে ‘বিশ্ব প্রতিবন্ধী দিবস’ পালিত


Published: 2017-12-07 18:22:20 BdST, Updated: 2017-12-17 15:40:35 BdST


জবি লাইভ: ‘সবার জন্য টেকসই ও সমৃদ্ধ সমাজ’ শ্লোগানকে ধারন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিশ্ব প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। উক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

কলা অনুষদের ডিন প্রফেসর ড. মো: আতিয়ার রহমান এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মীজানুর রহমান। ভিসি তার বক্তব্যে বলেন, “যারা পরিপূর্ণভাবে জন্ম লাভ করেছে, তাদের উচিত যারা অপূর্ণভাবে জন্মলাভ করেছে তাদের সর্বদা সহযোগিতা করা। জনসংখ্যার অপরিপূর্ণ মানুষগুলোকে বাদ দিয়ে সমাজ সার্বিক উন্নয়নে এগিয়ে যাওয়া সম্ভব নয়।”

সভায় মূল প্রবন্ধ উস্থাপন করেন মনোবিজ্ঞান বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ। ইসলামিক স্টাডিজ বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: নজরুল ইসলাম আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন।

এদিকে, বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে ভিসির নেতৃত্বে একটি র‌্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক সমিতি, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।


ঢাকা, ০৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।