মৃত্যুর পর বিশ্ববিদ্যালয় ছাত্রের ফেইসবুক স্ট্যাটাস ভাইরাল!


Published: 2017-11-17 01:53:08 BdST, Updated: 2017-12-14 04:28:17 BdST

লাইভ প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র অর্ঘ বিশ্বাস। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ওই ছাত্রটি চলে গেছেন না ফেরার দেশে। নিষ্ঠুর এ পৃথিবী ছেড়ে যাওয়ার আগে ফেইসবুকে মর্মস্পর্শী স্ট্যাটাস দিয়ে গেছেন। তার সেই স্ট্যাটাস ফেইসবুকে ভাইরাল হয়ে গেছে।

তিনি তার ফেইসবুক স্ট্যাটাসে লিখেছেন,
‘প্রিয় বাংলাদেশ’
‘তোমার মেরুদণ্ডহীন বিদ্বান সূর্য সন্তানেরা তোমার এত উন্নতি করছে সেখানে আমি তোমার কি উপকার করছি বল? তোমার টাকায় পড়ে, খেয়ে তোমার সিস্টেমের বিরোধিতা করছি, তোমার সঙ্গে বেইমানি করছি। দেখে নিও, আর করব না। সেদিন ভিসি স্যার এবং চেয়ারম্যান স্যারের কাছে মাফ চাইনি। আজ তোমার কাছে মাফ চাইছি। তোমার আর কোনো ক্ষতি করব না। আর তোমার বিরোধিতা করব না। সোজা হওয়া এই মেরুদণ্ড ভেঙে নোয়াতে পারব না। সেটা আমার দ্বারা হবে না। সেজন্য অন্য পথটা বেছে নিলাম।’

নিজেকে ‘যুক্তিবাদী বেয়াদব’ আখ্যা দিয়ে তিনি লেখেন, ‘ভয় পেয় না। ধর্মান্ধতায় অন্ধ, ক্ষমতাবলে ভীত, অর্থ মোহে ঘুমন্ত এই বালির নিচে মাথা ঢুকিয়ে থাকা উটপাখি সদৃশ জাতি কোনো দিনও তোমার ভেঙে পড়ে থাকা মেরুদণ্ড সোজা করার চেষ্টা করে তোমাকে যন্ত্রণা দিবে না। আমার মতো যেসব “বেয়াদবেরা” তোমার সিস্টেম বাগের কারণে ভুল করে জন্মেছে তারাও আস্তে আস্তে তোমার সিস্টেমের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারবে। আশাকরি পৃথিবীতে তুমি তোমার উন্নতির ধারা বজায়ে রাখবে। ভালো থেক।’

জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে তিনি খুলনা কাকলীবাগ এলাকার তার ৫ তলার বাসার ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেন। আত্মহত্যার আগে অর্ঘের ফেসবুকে দেওয়া স্ট্যাটাস থেকে জানা যায়, ক্লাসে উপস্থিত না থাকার কারণে প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টার পরীক্ষায় বসতে দেওয়া হয়নি তাকে। আর এই কষ্টেই তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।


ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।