জাবি'তে প্রশাসনিক ভবন উড়িয়ে দেয়ার প্রতিবাদে মানববন্ধন


Published: 2017-11-14 22:48:51 BdST, Updated: 2017-11-21 21:22:37 BdST




জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বোমা মেরে প্রশাসনিক ভবন উড়িয়ে দেওয়ার হুমকিতে প্রতিবাদী মানববন্ধন করেছে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার’।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে এ মানববন্ধন করা হয়।

হুমকীর ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে মানববন্ধনে বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী এ এ মামুন বলেন, ‘ বেনামি চিঠি দিয়ে হুমকি না দিয়ে সামনে এসে কথা বলুন। আমরা প্রতিবাদ করতে পারি কিনা দেখুন।

বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে এ মানববন্ধন আমাদের প্রতিবাদের বহিঃপ্রকাশ।’ মানববন্ধনে সাবেক উপ-উপাচার্য মো. ফরহাদ হোসেন, কলা ও মানবিক অনুষদের ডিন মো. মোজাম্মেল হক।

অধ্যাপক হানিফ আলী, অধ্যাপক মো. আবদুল মান্নান চৌধুরী, অধ্যাপক আবদুল্লাহ হেল কাফী, সহযোগী অধ্যাপক সিকদার মো. জুলকারনাইন, সহযোগী অধ্যাপক মো. লুৎফুল এলাহী, সহকারী অধ্যাপক মাসুদা পারভীনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে গত বুধবার (৮ নভেম্বর) এক বেনামী চিঠিতে ৫ থেকে ৯ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে ঢেলে সাজানোর জন্য বলা হয়।

অন্যথায় বোমা মেরে দুইটি প্রশাসনিক ভবন উড়িয়েদেয়ার হুমকি দেয়া হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের দুইটি প্রশাসনিক ভবনেই টাইম বোম সেট করা আছে বলেও উল্লেখ করা হয় ওই চিঠিতে।

পরে আশুলিয়া থানায় একটি জিডি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


ঢাকা, ১৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।