১৬ নভেম্বর ঢাবিতে উদযাপিত হবে বিশ্ব দর্শন দিবস


Published: 2017-11-14 19:22:46 BdST, Updated: 2017-11-21 21:38:40 BdST
 
ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) দর্শন বিভাগ, গোবিন্দ দেব দর্শন গবেষণা কেন্দ্র ও দর্শন বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের যৌথ উদ্যোগে আগামী ১৬ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ‘বিশ্ব দর্শন দিবস’ উদযাপন করা হবে।
 
মানুষের চিন্তার উন্নতি ও বিশ্বশান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ইউনেসকো ২০০২ সাল থেকে দর্শন দিবস পালন করে আসছে। ২০০৫ সালে ইউনেসকো এক সাধারণ অধিবেশনে এটিকে ‘বিশ্ব দর্শন দিবস’ ঘোষণা করে।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান।
 
বিশেষ অতিথি থাকবেন প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ড. নাসরীন আহমাদ এবং কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন।
 
এতে “ধর্মনিরপেক্ষ রাষ্ট্রচিন্তা” শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. এ. কে. এম. হারুনার রশীদ। সভাপতিত্ব করবেন দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সাজাহান মিয়া।
 
অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেবেন গোবিন্দ দেব দর্শন গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. প্রদীপ কুমার রায় এবং শুভেচ্ছা বক্তব্য রাখবেন দর্শন বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আব্দুস সাত্তার মিয়াজী।
 
এর আগে সকাল ৯.৩০ মিনিটে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে ছাত্র-শিক্ষক কেন্দ্র পর্যন্ত এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে।
 
 
ঢাকা, ১৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি
 
 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।