জাবিতে ৬ লাখের চুক্তিতে চান্স, ৪ ছাত্রকে পুলিশে সোপর্দ


Published: 2017-11-13 02:26:09 BdST, Updated: 2017-11-21 21:39:31 BdST

জাবি লাইভ : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অর্থের বিনিময়ে জালিয়াতি করে সুযোগ পাওয়া ৪ শিক্ষার্থীকে কারাগারে পাঠানো হয়েছে। এদের মধ্যে দুইজন ৬ লাখ টাকার চুক্তিতে জাবিতে চান্স পেয়েছিলেন। অন্যজন সাড়ে ৩ লাখ টাকা চুক্তিতে চান্স পেয়েছিলেন। তবে শেষ রক্ষা হল না তাদের। রোববার সাক্ষাৎকার দিতে এসে ধরা খেয়েছেন তারা। লিখিত পরীক্ষার কাগজের সাথে লেখার মিল না পাওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করে।

আটকৃতরা হলেন : মাহবুব হোসেন, ইমাম হোসেন, অমিত হাসান ও আশিকুল হাসান রবিন। এদের মধ্যে তিনজন জালিয়াতির কথা স্বীকার করলেও, রবিন অস্বীকার করেছেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে পুলিশের হাতে তুলে দেয়। পুলিশ তাদেরকে আটক করে আশুলিয়া থানায় নিয়ে যায়।

আদমদিঘি উপজেলার তহিদুল ইসলামের ছেলে মাহবুব হোসেন। তিনি ভর্তি জালিয়াতি চক্রের সদস্য সনদের সাথে সাড়ে তিন লাখ টাকা চুক্তি করেন। চুক্তি অনুযায়ী মাহবুবের পরিবর্তে সনদ পরীক্ষা দেয়। তাতে মাহবুব ‘ই’ ইউনিটে (বিজনেস স্টাডিজ অনুষদ) ৩য় স্থান লাভ করে। তার ভর্তি পরীক্ষার রোল নং- ৫৩০৯৪২। তিনি বগুড়া আর্মপুলিশ ব্যাটলিয়ান কলেজ থেকে এইচএসসি পাস করেছেন।

আরেকজন ঢাকা জেলার কেরানীগঞ্জের হারেছ মিয়ার ছেলে অমিত হাসান। তার পরীক্ষাও ছয় লাখ টাকার বিনিময়ে সনেট দিয়ে দেন। এতে তিনি ‘এইচ’ (আইআইটি) ইউনিটে ১১তম স্থান লাভ করেন। তার ভর্তি পরীক্ষার রোল নং- ৮১২৬৮৬।

অন্যজন ময়মনসিংহ জেলার সদর থানার হাফেজ আব্দুল মান্নানের ছেলে ইমাম হোসেন। তার পরীক্ষা ছয় লাখ টাকার বিনিময়ে রাহাত নামের একজন দিয়ে দিলে তিনি ‘এফ’ ইউনিটে (আইন ও বিচার অনুষদ) ৩য় স্থান লাভ করেন। তার ভর্তি পরীক্ষার রোল নং- ৬৩৭৩৪৪। সে ময়মনসিংহ আনন্দমহন কলেজের শিক্ষার্থী ছিলেন।

রবিনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর তপন কুমার সাহা বলেন, তার লেখার মিল না পাওয়ায় তাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে মনে হয়েছে সেও অপরাধী। তাই তাকে আশুলিয়া থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে। আর বাকি তিনজনের বিষয়ে প্রক্টর বলেন, তারা ভর্তি জালিয়াতির কথা স্বীকার করে নিয়েছে। তাদের বিরুদ্ধে মামলা করা হবে।


ঢাকা, ১৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।