“জাবিতে উন্নয়ন ফি নেয়া চলবে না”


Published: 2017-11-12 23:21:31 BdST, Updated: 2017-11-19 05:35:58 BdST

 

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উন্নয়ন ফি নেয়া চলবে না। সাধারণ শিক্ষার্থী এই ফি দিয়ে পড়তে রাজি নয়। এর বিরুদ্ধে সকলকে সোচ্ছার হতে হবে। উন্নয়ন ফি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোট।

রোববার বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে পুরনো কলা ভবনের সামনে গিয়ে শেষ।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্র ইউনিয়নের সভাপতি ইমরান নাদিম বলেন, বিভাগ উন্নয়নের দায় যেমন শিক্ষকদের না তেমনি শিক্ষার্থীদেরও না। রাষ্ট্রের টাকা দিয়ে বিভাগ উন্নয়ন করতে হবে।
গত বছরেও আমরা বিভাগ উন্নয়ন ফি নিয়ে আন্দোলন করেছি। সে সময় বিশ্ববিদ্যালয় ভিসি আমাদের আশ্বাস দিয়েছিলেন রাষ্ট্রের কাছ থেকে অর্থ এনে বিভাগ উন্নয়ন করবে।

তাই এবছরও বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে আমাদের অবস্থান জানান দেয়ার জন্য আমরা বিক্ষোভ মিছিল করেছি।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সুস্মিতা মরিয়মের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন- সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের শাখা সভাপতি মাসুক হেলাল অনিক, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক (মার্কসবাদ) মাহাতির মোহাম্মদ প্রমুখ।

এ সময় ছাত্র ইউনিয়ন ও ছাত্রফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সাধারণ শিক্ষার্থীরা এর প্রতি সমর্থন জানিয়েছে।

 

ঢাকা, ১২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।