জাবিতে প্রজাপতি মেলা অনুষ্ঠিত


Published: 2016-11-04 15:39:01 BdST, Updated: 2019-08-23 03:12:33 BdST




জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জবি) আজ নানা আয়োজনের মধ্যদিয়ে প্রজাপতি মেলা ২০১৬ অনুষ্ঠিত হয়েছে। প্রজাপতি মেলা উপলক্ষে সকালে দেশের বিভিন্ন জায়গা থেকে হাজারো প্রজাপতি প্রেমী, শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা ক্যাম্পাসে ছুটে আসেন।

সকাল দশটায় প্রধান অতিথি হিসেবে মেলা উদ্বোধন কালে ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলাম বলেন, মানুষ ও প্রকৃতির মাঝে প্রজাপতি ঘনিষ্ঠ ভাবে মিশে আছে। প্রজাপতির সৌন্দর্য মনকে আন্দোলিত করে। প্রজাপতির বাস যোগ্য পরিবেশে রক্ষায় সবাইকে সচেতন হতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম, জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল জব্বার হাওলাদার, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু।

বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তন চত্ত্বরে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি এবং মেলার উদ্যোক্তা প্রফেসর ড. মনোয়ার হোসেন।

প্রজাপতির ক্ষেত্রে বিশেষ আগ্রহ এবং প্রজাপতির বিষয়ে সচেতনতা তৈরি জন্য এবার মেলা থেকে ইয়ং বাটারফ্লাই এ্যাওয়ার্ড লাভ করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ছাত্র সাব্বির হোসেন খান। দিনব্যাপী অনুষ্ঠিত মেলায় শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কুইজ, বক্তৃতা, প্রজাপতি বিষয়ক বির্তক প্রতিযোগিতা, প্রজাপতির ডকুমেন্টারি প্রদর্শনীর আয়োজন করা হয়।

ঢাকা, ৪, নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।