‘সংস্কৃতিমনা মানুষ কখনো জঙ্গী হয়না’


Published: 2017-04-16 21:01:45 BdST, Updated: 2020-09-18 13:44:14 BdST

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যলয়ের ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, আমাদের সংস্কৃতিমনা মানুষ গুলো কখনো জঙ্গিবাদের সাথে যুক্ত হতে পারেনা। 

আজ রবিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টি এস সি মিলনায়তনে 'ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ' কর্তৃক আয়োজিত নবীন সদস্য বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে অভিনেতা ফেরদৌস আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

ভিসি বলেন সারা বিশ্বে যেভাবে জঙ্গী কার্যক্রম চলছে তা কখনো হতো না যদি ঐ মানুষ গুলো তাদের স্ব স্ব সংস্কৃতির চর্চা করত। সকলের উচিত স্ব স্ব সংস্কৃতির চর্চা করা। ঢাবির সাংস্কৃতিক সংসদ বাংলাদেশকে জঙ্গী মুক্ত করতে সহায়ক ভূমিকা পালন করবে।

তিনি আরো বলেন, শুধু টেক্স বই পড়ে পরিপূর্ণ মানুষ হওয়া যায় না। একাডেমিক শিক্ষার পাশাপাশি অন্যান্য সামাজিক সংগঠন গুলোর সাথে সম্পৃক্ত করে বিভিন্ন স্থানে নেতৃত্ব দেয়ার গুনাবলি অর্জন করতে পারবে।

 

ঢাকা, ১৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।