''গণরুম না রাখা ও সেশনজট কমাতে উপযুক্ত ব্যাবস্থা নেয়া হবে''


Published: 2021-02-24 17:32:49 BdST, Updated: 2021-04-21 12:07:28 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে আবাসিক হলের গণরুমে একসঙ্গে অনেক শিক্ষার্থী থাকার পরিবর্তে সেটিকে ছোট ছোট ভাগে বিভক্ত করার পরিকল্পনা গ্রহন করা হয়েছে।

বশেমুরবিপ্রবি'র আবাসিক হলে থাকবে না গণরুম। এছাড়া করোনায় সেশনজট কমাতে সাপ্তাহিক ছুটি কমানো (শুধু শুক্রবার), ক্লাসের সময়সূচি বৃদ্ধি, শিক্ষক স্বল্পতা কমাতে পার্ট টাইম শিক্ষক নিয়োগ ও কোর্স ৫ মাসে সম্পন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. কিউ. এম. মাহবুব।

তিনি বলেন, "আমরা গণরুম রাখবো না। গণরুমের হিজিবিজি পরিবেশে শিক্ষার্থীদের পড়াশোনায় বিরূপ প্রভাব পড়ে এবং শিক্ষার্থীরা সুস্বাস্থ্য নিশ্চিত হয় না। এজন্য গণরুমে পার্টিশন দিয়ে ছোট ছোট রুম করে সেখানে চার-পাঁচজন করে শিক্ষার্থী রাখবো। তাছাড়া বাকি শিক্ষার্থীদেরকে হলের বর্ধিত অংশ নেওয়া হবে। রিডিং রুম, ক্যান্টিন, সুপেয় পানিসহ শিক্ষার্থীদের সুযোগ সুবিধার দিকে দৃষ্টিপাত করা হবে।"

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।