মানারাত কলেজে মাতৃভাষা দিবস উদযাপন


Published: 2021-02-22 16:07:34 BdST, Updated: 2021-03-06 01:39:49 BdST

লাইভ প্রতিবেদক: যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজে উদযাপিত হয়েছে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১। এ উপলক্ষ্যে কলেজে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শহিদ দিবসের এই অনুষ্ঠানে বক্তৃতা করেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. মেহ্দী হাসান প্রামানিক, পিএসসি এবং কলেজের উপাধ্যক্ষ ফাতেমা জেমায়মা রহমান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ মোহাম্মদ ফারুক। শিক্ষকদের মধ্যে বক্তৃতা করেন গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও বালক শাখার তত্ত্বাবধায়ক এস এম সিরাজুল ইসলাম ও বাংলা বিভাগের সিনিয়র প্রভাষক আব্দুল গফুর।

কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. মেহ্দী হাসান প্রামানিক, পিএসসি তাঁর আলোচনায় বলেন, ইংরেজি মাধ্যমের ছাত্রদেরও বাংলা পড়তে হবে, কারণ আমরা বাংলাদেশের নাগরিক। মানারাত ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠান হলেও এখানে বাংলা পড়া বাধ্যতামূলক। বাংলা ভাষাকে অবহেলা করা যাবে না, বাংলাদেশের ইতিহাস আমাদের জানতে হবে।

বক্তারা ব্যক্তিগত জীবনে শুদ্ধভাবে বাংলা-ভাষাচর্চা ও মাতৃভাষাকে ভালাবাসার প্রতি গুরুত্ব আরোপ করেন। অনুষ্ঠানে মানারাতের শিক্ষার্থী এবং শিক্ষকদের গান ও কবিতা আবৃত্তি দর্শক-শ্রোতাদের মুগ্ধ করে। ভাষা-শহিদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া-মুনাজাতের মাধ্যমে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষ হয়।

ঢাকা, ২২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।