এবার তালা ভেঙে হলে জাবি ছাত্রীরা


Published: 2021-02-22 15:14:49 BdST, Updated: 2021-03-06 02:17:01 BdST

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টার মধ্যে হল ছাড়তে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশ ছিল। তবে সেই নির্দেশনাকে প্রত্যাখ্যান করেছে হলে ওঠা শিক্ষার্থীরা।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে মিছিল নিয়ে গিয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের তালা ভেঙে প্রবেশ করে। বর্তমানে আন্দোলনরত ছাত্রীরা সবাই সেখানে অবস্থান করছে।

ছাত্রীরা আজ দুপুর ১২টার মধ্যে হল খুলে দেওয়ার আল্টিমেটাম দিয়েছিল। এর মধ্যে হল না খুললে তারা হলের তালা ভেঙে প্রবেশ করবেন বলে জানিয়েছিলেন।

এর আগে তালা ভেঙে হলে ওঠা শিক্ষার্থীদের আজ সকাল ১০টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়েছিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত নিবন্ধক রহিমা কানিজ স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের হল ছাড়ার এ নির্দেশনা দেওয়া হয়। তবে হলে অবস্থানরত শিক্ষার্থীরা হল না ছাড়ার ঘোষণা আগেই দিয়েছিলেন।

হল না ছাড়ার কথা জানিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের স্নাতকোত্তরের এক শিক্ষার্থী বলেন, 'হল ছাড়ব না। হল ছেড়ে দিয়ে কোথায় যাব। গেরুয়াতে মার খেতে যাব? আমার যাওয়ার জায়গা নেই। প্রশাসন যে আইনে ব্যবস্থা নেয় নিক।'

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, 'আগামী ২৪ ঘণ্টার মধ্যে আবাসিক হলে শিক্ষার্থীদের থাকার সুব্যবস্থা এবং গেরুয়া গ্যাংয়ের বিচার না করতে পারলে বিশ্ববিদ্যালয়ের সব অফিস, কোয়ার্টার, প্রক্টর স্যার, ভিসি ম্যামসহ সবার বাসায় তালা মেরে দেওয়া হবে।'

ঢাকা, ২২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।