৩ বিষয়ে কৃতকার্যের জন্য আন্দোলনে সাত কলেজের শিক্ষার্থীরা


Published: 2021-01-12 18:15:55 BdST, Updated: 2021-01-19 17:03:07 BdST

লাইভ প্রতিবেদকঃ সাত কলেজের ২০১৭-১৮ এবং ২০১৮-১৯ বর্ষের শিক্ষার্থীরা তিন বিষয়ে কৃতকার্যের জন্যে কবি নজরুল সরকারি কলেজে প্রশাসনিক ভবেনর নিচে আন্দোলন করছে সাত কলেজ শিক্ষার্থীরা। তাদের দাবি অনতি বিলম্বে তিন বিষয়ে কৃতকার্য করা।

মঙ্গলবার সকাল ১১টা দিকে ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের সমন্বয়ক কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষে অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সাথে যোগাযোগ করলে আশানুরূপ কোনো ফল না পাওয়ায় কলেজের প্রশাসনিক ভবনের নিচে অবস্থান কর্মসূচি পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা।

আন্দোলনে শিক্ষার্থীরা

 

এ বিষয়ে তিতুমীর কলেজের শিক্ষার্থী এনামুল হাসান (অভি) বলেন -ঢাবি প্রশাসন এবং সাত কলেজের অধক্ষরা আমাদের জীবন নিয়ে খেলা করছে। রক্ত ছাড়া কোনো আন্দোলন সফল হয় নি। আমাদের এই যৌক্তিক দাবি পূরণ না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বো না। প্রয়োজনে রক্ত দিতে প্রস্তুত।

ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী ইতি খাতুন জানান, ফলাফল প্রকাশের দীর্ঘ সূত্রিতা ও করোনা পরিস্থিতি বিবেচনা করে সর্বোচ্চ তিন বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীদের পরবর্তী শিক্ষাবর্ষে পরীক্ষা দেওয়ার সুযোগ দিতে হবে।

উল্লেখ্য যে, এ বিষয়ে পূর্বে সাত কলেজের শিক্ষার্থীরা তাদের নিজ নিজ অধ্যক্ষকে স্মারক লিপি দিয়েছেন।

ঢাকা, ১২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আইএইচ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।