মাভাবিপ্রবিতে ভাসানীর মৃত্যু বার্ষিকীতে ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি


Published: 2020-11-17 18:55:31 BdST, Updated: 2020-12-02 05:17:34 BdST

মাভাবিপ্রবি লাইভঃ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মর্যাদার সহিত মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৪ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ভাসানীর সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি শ্রদ্ধা জানান সারাদেশ থেকে আসা বিভিন্ন স্তরের জনগণ।

মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড. মো আলাউদ্দিন মাওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে কর্মসূচির সূচনা করেন।

তারপর মাভাবিপ্রবি শাখা ছাত্রলীগের পক্ষথেকে সাংগঠনিক সম্পাদক নিবিড় পাল ও ছাত্রলীগ নেতা মানিক শীলের নেতৃত্বে ভাসানীর মাজারে শ্রদ্ধা নিবেদন জানানো হয়। শ্রদ্ধা নিবেদন শেষে মানিক শীল ও নিবিড় পাল মাওলানা ভাসানীর আত্মার শান্তি কামনা করেন। এ সময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের পরিবেশ বিষয় সম্পাদক দেওয়ান মাহবুবুর রহমান এবং মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা আসলাম হোসাইন, মেহেদী হাসান খান সহ আরো অনেক।

একেএকে, জেলা আওয়ামী লীগ, মাওলানা ভাসানীর পরিবার, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন, দেশের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, দেশি-বিদেশি অসংখ্য ভক্ত মুরিদান ও সর্বস্তরের মানুষ মরহুমের মাজারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

দিবসটি উপলক্ষে প্রতি বছরের মতো এবারও দেয়াল পত্রিকা প্রকাশ, স্মরণ সভা, বাউল গান পরিবেশন, গণভোজ, মেলাসহ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়েছে।

১৮৮০ সালের ১২ ডিসেম্বর সিরাজগঞ্জের ধানগড়া গ্রামে মওলানা ভাসানীর জন্ম। সিরাজগঞ্জে জন্ম হলেও তিনি তার জীবনের সিংহভাগই কাটিয়েছেন টাঙ্গাইলের সন্তোষে। সন্তোষের মাটিতেই তিনি চিরনিদ্রায় শায়িত আছেন। ১৯৭৬ সালের এই দিনে (১৭ নভেম্বর) ঢাকার পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাওলানা আবদুল হামিদ খান ভাসানী মৃত্যুবরণ করেন।

ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচটি//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।