ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি ডিসেম্বরে, অনলাইন নয় সরাসরি পরীক্ষা!


Published: 2020-10-20 13:42:16 BdST, Updated: 2020-11-25 00:19:25 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডিসেম্বরে ভর্তি প্রক্রিয়া শুরুর প্রস্তুতি চলছে। এনিয়ে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় আলোচনা হয়েছে। করোনা পরিস্থিতি অনুকূলে থাকলে ডিসেম্বরে ভর্তি পরীক্ষা হতে পারে বলে জানানো হয়েছে। তবে অন্য বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ভর্তির প্রস্তুতি নিলেও ঢাবিতে পরীক্ষা হবে সরাসরি। শিক্ষার্থীদের রেজাল্টের পর ভর্তির তারিখ জানানো হবে। ডিসেম্বরের দিকে পরীক্ষা হতে পারে বলে আভাস পাওয়া গেছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির মিটিংয়ের পর এ সিদ্ধান্ত জানানো হয়েছে। ডিনস কমিটির ওই সিদ্ধান্ত একাডেমিক কাউন্সিলে যাবে।

জানা গেছে, করোনার কারণে বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কথা বিবেচনায় নিয়ে ভর্তি পরীক্ষা শিক্ষার্থীদের নিজস্ব বিভাগীয় শহরে নেওয়ার কথা ভাবা হচ্ছে। অর্থাৎ যে শিক্ষার্থী যে বিভাগের, তারা সেই বিভাগে পরীক্ষা দেবে। এর ফলে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে ঢাকায় আসতে হবে না।

এ বিষয়ে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম বলেন, আমরা ভর্তি পরীক্ষা নেব। আমাদের সকল অনুষদের ডিন এ বিষয়ে মতামত দিয়েছেন। প্যানডেমিক সিচুয়েশন বিবেচনা করে রেজাল্টের পর ডিসেম্বরে আমরা ভর্তি পরীক্ষা নেব।
তিনি বলেন, আমরা অনলাইনে নেব না, সরাসরি পরীক্ষা নেব। যাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোয়ালিটি মেইনটেইন করা যায়। স্বাস্থ্যবিধি মেনে হয়তবা বিভাগভিত্তিক হিসেবে পরীক্ষা নেয়া হবে যাতে পরীক্ষার্থীদের ঢাকায় আসতে না হয়।


ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।