শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ঢাবি ছাত্রলীগের বৃক্ষরোপণ


Published: 2020-09-30 15:55:39 BdST, Updated: 2020-10-28 03:47:16 BdST

ঢাবি লাইভঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রাঙ্গনে (ঢাবি) বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন প্রাঙ্গণে এই কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আয়োজনে এসময় বাংলাদেশ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব খান, মুক্তিযোদ্ধা ও গবেষণা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান তাপস, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেইন উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপণ শেষে দেলোয়ার হোসেন প্রধানমন্ত্রীকে জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানান এবং বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য। তাঁর মনে এতো দুঃখ থাকা সত্ত্বেও তিনি সবসময় হাসিমুখে থাকেন। তাঁর মনের দুঃখ কাউকে বুঝতে দেন না।’

তিনি আরো বলেন, ‘আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর আদর্শ এবং নির্দেশাবলী যথাযথভাবে মেনে চলবেন, তবেই তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারবেন।’

বক্তব্যে তিনি শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন এবং করোনাভাইরাস মোকাবেলায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেন। এছাড়াও বৃক্ষরোপণ কর্মসূচিতে যারা অংশগ্রহণ করেছেন, সকলকে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা।

ঢাকা, ৩০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।