বন্যাকবলিতদের মাঝে ঢাবি শিক্ষার্থীদের ত্রাণ সামগ্রী বিতরণ


Published: 2020-08-14 23:37:38 BdST, Updated: 2020-09-27 22:46:16 BdST

ঢাবি লাইভ : গাজীপুর মহানগরের ৩৮ নং ওয়ার্ড দক্ষিণ খাইলকুর এলাকায় বন্যা কবলিত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্ষণিকা বাসরুট ও গাজীপুর মহানগর স্টুডেন্টস অ্যাসোসিয়েশন জাগ্রত চৌরঙ্গী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

প্রতিটি পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল, পিঁয়াজ, মুড়ি, বিস্কুট, দেয়াশলাই, মাস্ক বিতরণ করা হয়।

সারা দেশেই এবারের বন্যায় প্লাবিত হয়েছে শত শত গ্রাম। অন্যান্য জেলার তুলনায় গাজীপুর তুলনামূলক উঁচু স্থান হলেও এবারের বন্যায় অনেক এলাকাই প্লাবিত হয়েছে। গাজীপুরের অপেক্ষাকৃত নিচু এলাকার দরিদ্র অনেক মানুষের ঘরবাড়ি পানিতে নিমজ্জিত হয়ে গেছে।

পানিবন্দী অবস্থায় আছে শত শত পরিবার। দরিদ্র মানুষের এই দূর্ভোগ কিছুটা কমাতে তাদের পাশে ক্ষুদ্র সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছে গাজীপুর মহানগর স্টুডেন্ট অ্যাসোসিয়েশন-জাগ্রত চৌরঙ্গী,ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ক্ষণিকা বাস ঢাকা বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থীরা।

উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন ক্ষণিকা বাস, ঢাবির সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক রিফাত হাসান এবং জাগ্রত চৌরঙ্গীর সভাপতি তৌসিফ জিয়াত ও সাধারণ সম্পাদক বি এম সজীব।

ক্ষণিকা সভাপতি রবিউল ইসলাম বলেন, "আজকের এ দিন ব্যাপি কর্মসূচিতে আমরা সাধ্যমতো চেষ্টা করেছে বন্যাপ্লাবিত মানুষদের পাশে দাড়ানোর জন্য। করোনা মহামারি ও বন্যা এ দরিদ্র মানুষের জীবন দুর্বিষহ করে তুলেছে। আমরা আশা করি, আমাদের মত আরও অনেক সংগঠন তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেবে।"

গাজীপুর স্টুডেন্টস অ্যাসোসিয়েশন-জাগ্রত চৌরঙ্গী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি তৌসিফ জিয়াত বলেন, " বন্যা কবলিত মানুষের জন্য এইরকম একটি সহযোগিতাপূর্ণ কাজ করতে পেরে ভালো লাগছে। একার পক্ষে এরূপ কাজ করা সম্ভব ছিল না। তাই যারা আমাদের নানা ভাবে সাহায্য সহযোগিতা করেছেন সবাইকে অনেক ধন্যবাদ। সামনের দিন গুলোতে এরকম সামাজিক কর্মসূচি অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।"

ঢাকা, ১৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।