'হাল্ট প্রাইজ ঢাবির ২০২০-২০২১'-র নতুন সাংগঠনিক পর্ষদ গঠিত 


Published: 2020-08-10 23:02:57 BdST, Updated: 2020-09-23 12:15:58 BdST
ঢাবি লাইভ: তরুণদের 'নোবেল পুরষ্কার' খ্যাত বিশ্বের সবচেয়ে বড় স্টার্টআপ অ্যাক্সিলারেটর প্রোগ্রাম 'হাল্ট প্রাইজ'-এর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন-ক্যাম্পাস রাউন্ড ২০২০-২০২১ এর জন্য ২১ সদস্য বিশিষ্ট পরিচালনা পর্ষদ ঘোষণা করা হয়েছে।
 
'হাল্ট প্রাইজ' এমন একটি 'আইডিয়া কম্পিটিশন' যেখানে মূলত তরুণেরা তাদের মেধা-মনন ব্যবহার করে একটি অদ্বিতীয় ব্যাবসায়িক পরিকল্পনা প্রদানের মাধ্যমে বর্তমান বিশ্বের যে কোন সামাজিক, অর্থনৈতিক ও পরিবেশ সংক্রান্ত অন্তরায় থেকে পরিত্রাণ পেতে সাহায্য করে থাকে। প্রতি বছর পৃথিবীজুড়ে প্রায় ১০০০ এর বেশি বিশ্ববিদ্যালয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে। বিশ্ববিদ্যালয় পর্যায় থেকে বিজয়ী দলকে তারপর আঞ্চলিক বাছাই প্রক্রিয়ায় পাঠানো হয়। চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী দলকে ১০ লক্ষ মার্কিন ডলার প্রাইজ মানি হিসেবে উপহার দেওয়া হয়৷ 
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী আবদুল মুহাইমিন বিন ফারুককে 'ক্যাম্পাস ডাইরেক্টর' হিসেবে নিযুক্ত করে এ পর্ষদ গঠন করা হয়। 
 
ক্যাম্পাস ডাইরেক্টর আবদুল মুহাইমিন বিন ফারুক ক্যাম্পাসলাইভ২৪ কে বলেন, "২০২০-২১ সেশনের হাল্ট প্রাইজ  কম্পিটিশনটি বিভিন্ন কারণেই ব্যতিক্রমধর্মী। করোনার প্রকোপের মধ্যে আয়োজন করার কারণে প্রথমবারের মতো ক্যাম্পাস রাউন্ডের প্রোগ্রামগুলো বেশিরভাগই হবে অনলাইনভিত্তিক।"
 
তিনি আরো বলেন, "আমি বিশ্বাস করি, একদল অভিজ্ঞ ও দক্ষ শিক্ষার্থীদের  নিয়ে গড়ে তোলা কার্যকরী  পর্ষদকে সাথে নিয়ে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজের এবারের আয়োজন, বিগত সকল আয়োজনকে ছাপিয়ে যাবে।"
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায়  ৪০,০০০ শিক্ষার্থীদের মধ্যে 'একটি প্রজন্মকে নেতৃত্ব দেওয়ার মাধ্যমে পৃথিবীকে বদলে দেওয়ার' মানসিকতা তৈরি করাই এবারের কার্যকরী পর্ষদের লক্ষ্য বলে মন্তব্য করেন তিনি।
 
পর্ষদের দায়িত্বে আছেন আবদুল মুহাইমিন বিন ফারুক - ক্যাম্পাস ডাইরেক্টর
,মো. ইমতিয়াজুল আলম – ডেপুটি ক্যাম্পাস ডাইরেক্টর
,অনিম দাশ – চীফ অফ স্টাফ, মোহাইমিনুল হক মিম – হেড ( ডিজাইন & ইনফোগ্রাফিক্স টিম) 
, মো. ইনজাম উদ্দিন – কোওর্ডিনেটর ( ভিডিও ইডিটিং),ফয়সাল মাহমুদ তুহিন – কোওর্ডিনেটর ( গ্রাফিক্স), আদিত্য সরকার – কোওর্ডিনেটর ( ইনফোগ্রাফিক্স), রিয়াজুল জান্নাত রিয়া – কোওর্ডিনেটর ( গ্রাফিক্স), আহমেদ আদিব আরাফ- হেড (কনটেন্ট & ডকুমেন্টশ টিম), এস এম নাহিয়ান ইসলাম – হেড  (পাবলিকেশন টিম), সুলতানুল আরেফিন বায়েজিদ - কোওর্ডিনেটর (ম্যাগাজিন), হোসাইন আজমল – কোওর্ডিনেটর (মিডিয়া & প্রেস), মো. রাফিউল শাহ – হেড (কমিউনিকেশন & প্রমোশন টিম), আনিকা তাহসিন – কোওর্ডিনেটর
,নাফিস ফুয়াদ শুভ্র – হেড (লজিস্টিকস টিম), মাহিন রহমান – হেড (কর্পোরেট এফেয়ার্স টিম),ইশরাত সুলতানা ইশা – হেড (ওয়ার্কশপ & ইনফো সেশন টিম), তানজিল হক মাইশা – কোওর্ডিনেটর (ইউনিকর্ন কনটেন্ট ক্রিয়েটর), শাহাদ আল নূর – হেড (টিমস & জাজ ম্যানেজমেন্ট টিম), হাসনাইন সেজান – হেড (ফাইন্যান্স টিম), রাজকন্যা রাজ্জাক পৌষি – হেড ( সোস্যাল মিডিয়া ম্যানেজিং টিম)।
 
নব গঠিত হাল্ট প্রাইজ ঢাকা বিশ্ববিদ্যালয় পরিচালনা পর্ষদ কর্তৃক আগামী ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, সন্ধ্যা ৭.৩০-৮.৩০ পর্যন্ত হাল্ট প্রাইজ সম্পর্কে একটি অনলাইন ওয়েবনিয়ারের আয়োজন করবে৷ ইনফো সেশনটিতে আমন্ত্রিত অতিথি হিসেবে থাকবেন হাল্ট প্রাইজ ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৯-২০২০ ক্যাম্পাস রাউন্ডের ফাস্ট রানার-আপ, S.E.E.D এর সহ-প্রতিষ্ঠাতা জাওয়াদ আলম এবং হাল্ট প্রাইজ গ্লোবাল টিমের আঞ্চলিক সহযোগী ফাহিম শাহরিয়ার।
 
ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।