বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের অস্বচ্ছল পরিবারে ঈদ উপহার


Published: 2020-07-30 19:45:19 BdST, Updated: 2020-08-06 00:48:48 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: করোনা জনজীবনে সর্বনাশ ডেকে আনছে। পরিবারগুলো আগের থেকেই দরিদ্র। কঠিন রোগে নিঃস হওয়া পরিবারে করোনার সাথে নতুন করে যুক্ত হচ্ছে বন্যা।

একেক পরিবারের গল্প একেক রকম, সবই যেন মরার উপর খাড়ার ঘা। এই পরিস্থিতিতে ঈদের আনন্দ ভাগাভাগি করতে তাদের পাশে দাঁড়িয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুকসুদপুরের শিক্ষার্থীরা।

সকালে কেনাকাটা, প্যাকিং, মাঝে বৃষ্টিতে কেটে গেলো অনেক সময় তাঁরপর বণ্টন। প্রায় অর্ধশত পরিবারকে দিতে পেরেছে। গত দুইদিনে পৌঁছে দেওয়া হয়েছে প্রাপ্যদের কাছে। তাদের উপহারের মধ্যে ছিলো, ঈদের ঐতিহ্যবাহী খাবার যেমন: সেমাই, দুধ, চিনি, চাউল।

বশেমুরবিপ্রবিস্থ মুকসুদপুর ছাত্রকল্যাণ সংগঠনের সদস্যরা এই উদ্যোগটি নেন। সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক তানবির আলম খান ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা শিক্ষার্থী, আকাশ-কুসুম কল্পনার সীমাবদ্ধ সামর্থ্যের মানুষ। শিক্ষার্থীদের দেওয়া চাঁদায় ও বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষকদের সহযোগিতায় এই ক্ষুদ্র প্রয়াস।

এসময় তিনি বলেন, প্রত্যেকেই যেন নিজ নিজ সামর্থ্যের মধ্যে আশেপাশের মানুষের একটু খোঁজ নেয় এই বার্তাটি ছড়িয়ে দিতে চাই। সকলের সাথেই ঈদের আন্দটা ভাগাভাগি করতে চাই।

যেসকল পরিবারে দেওয়া হয়েছে তারা অত্যন্ত কষ্টে দিনাতিপাত করছে, বাড়িঘরের অবস্থা করুণ। তাদের কষ্টের গল্পগুলো শুনে স্বেচ্ছাসেবী শিক্ষার্থীরা লজ্জিত হন, তাঁরা বেকার শিক্ষার্থী, উপহার খুব সামান্য। তবে পরিবারগুলোর মুখে অকৃত্রিম হাসি আর দোয়া।

সংগঠনটির সভাপতি শেখ মেহেদি হাসান ক্যাম্পাসলাইভকে বলেন, "এক বিধবা মহিলা উপহার পাওয়ার পর খুব দোয়া দিলেন, বাবা ভবিষ্যতে কাজটি আরো চালিয়ে যাও, বড় হও, অনুপ্রেরণামূলক কিছু কথা বললেন।"

মুকসুদপুর ছাত্রকল্যাণ সংগঠন সম্পর্কে মেহেদী আরো বলেন, আমরা শিক্ষার্থী, সরকারী বিশ্ববিদ্যালয়ে জনগণের টাকায় পড়ি। সমাজের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে। একা একা কাজ করলে অনেক সীমাবদ্ধতায় পড়তে হয়। সাংগঠনিকভাবে করলে যে কোন কাজ সহজ হয়, অনেক বড়ভাবে করা যায়।

সংগঠনটির কর্মীরা বলেন, তারা এই সংগঠনের মাধ্যমে মানবিকতা ও অনুপ্রেরণার বার্তাটা সকলের মধ্যে পৌঁছে দিতে চান।

ঢাকা, ৩০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।