নেত্রকোনার কৃতি সন্তান চলে গেলেন না ফেরার দেশে...সিডনিতে মারা গেলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর


Published: 2020-07-27 23:35:24 BdST, Updated: 2020-08-06 01:17:51 BdST

লাইভ প্রতিবেদক: মেধা নিয়েই তিনি চলে গেলেন সকলকে কাঁদিয়ে। তার মেধা শিক্ষার্থীদের মাঝে বিতরণের আগেই পা রাখলেন ওপারে। আর তিনি ফিরবেন না। নেবেন না তার প্রিয় ক্যাম্পাসে ক্লাস। শিক্ষার্থীদের মাতিয়ে রাখবেন না তার নানামুখি প্রতিভা দিয়ে। অস্ট্রেলিয়ার সিডনিতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের প্রফেসর ড. মোজাম্মেল হক চৌধুরী।

দীর্ঘদিন ধরে তিনি ক্যান্সারে ভুগে সোমবার মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি দীর্ঘদিন থেকে ক্যান্সারে ভুগছিলেন। তার মৃত্যুর সংবাদের তার পরিবার ও প্রিয় ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে।

জানা গেছে, সোমবার অস্ট্রেলিয়ার সিডনিতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন ড. মোজাম্মেল হক। মৃত্যুকালে তিনি তার স্ত্রী, দুই কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক আবদুস সালাম মিঞা এ তথ্য নিশ্চিত করেছেন। তার মৃত্যুতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া নেমে এসেছে।

প্রফেসর ড. মোজাম্মেলের মৃত্যুতে ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলাম গভীর শোক জানিয়েছেন। বলেছেন আমরা একজন মেধাবী শিক্ষক হারিয়েছি। এই ক্ষতি অপূরনীয়।

প্রফেসর ড. মোজাম্মেল হক চৌধুরী নেত্রকোনার কৃতি সন্তান ছিলেন। তার গ্রামের বাড়ি নেত্রকোণা জেলার মোহনগঞ্জ উপজেলায়। তার মৃত্যুতে নেত্রকোনার বিভিন্ন সংগঠন গভীর শোক প্রকাশ করেছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের প্রফেসর ড. মোজাম্মেল হক চৌধুরীর মৃতূতে ক্যাম্পাসলাইভ পরিবারের পক্ষে এডিটর ইন চিফ আজহার মাহমুদ গভীর শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছে।

ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।