অনলাইনে নটর ডেম বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ


Published: 2020-07-12 00:09:54 BdST, Updated: 2020-08-10 14:56:45 BdST

নটর ডেম লাইভ: নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এ সামার ট্রাইমেস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান ৯ জুলাই ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক ও পাবলিক রিলেশন্স অফিসার আহমেদ তাহসিন শামস-এর সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ফাদার প্যাট্রিক ড্যানিয়েল গ্যাফনি, সিএসসি নবীনবরণ অনুষ্ঠানে সভাপতির দায়িত্ব পালন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ড. ফাদার লেনার্ড সংকর রোজারিও, সিএসসি, ডেপুটি এক্সাম কন্ট্রোলার ড. ব্রাদার লিও জে পেরেরা, সিএসসি, শিক্ষার্থী বিষয়ক পরিচালক সিস্টার সাগরিকা মারীয়া গমেজ, সিএসসি, ব্যবসায় প্রশাসন, ইংরেজি, অর্থনীতি, আইন ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের প্রধানগণ ও নবীন শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ফাদার প্যাট্রিক ড্যানিয়েল গ্যাফনি, সিএসসি নবীন শিক্ষার্থীদের উষ্ণ অভিনন্দন জানান। তিনি বলেন, পৃথিবীর সমস্ত বিশ্ববিদ্যালয় এখন নতুন চ্যালেঞ্জের সম্মুখিন। বর্তমান পরিস্থিতির কারণে আমরা সকলে ক্যাম্পাসে একত্রে নবীন বরণ অনুষ্ঠান করতে পারলাম না। শিক্ষা ক্ষেত্রে নটর ডেম একটি ব্যান্ড। সুতরাং আপনারা যারা এই প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পেয়েছেন, আপনারা সৌভাগ্যবান। মিশনারীরা যেহেতু শিক্ষা ক্ষেত্রে অনেক বছর ধরে সেবা দিয়ে আসছেন সুতরাং তাঁরা জানেন শিক্ষার্থীদের কী প্রয়োজন। আমি বিশ্বাস করি আপনাদের চাহিদামত সকল সুবিধা আপনারা এই প্রতিষ্ঠান থেকে পাবেন।

এছাড়াও অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার সকল প্রশাসনিক, একাডেমিক ও ননএকাডেমিক স্টাফদের পরিচয়, ভিসি বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টস কোড অব কনডাক্ট, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী সিরিল ব্যাপ্টিস্ট নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে পরামর্শ ও বিশ্ববিদ্যালয় জীবনের অভিজ্ঞতা, নবীন শিক্ষার্থী তাঁর অনুভূতি, শিক্ষার্থী বিষয়ক পরিচালক
ক্লাবের কার্যক্রম এবং ডেপুটি এক্সাম কন্ট্রোলার ধন্যবাদ বক্তব্য প্রদান করেন।

উল্লেখ্য, নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ২০১৩ খ্রিষ্টাব্দের ২৯ এপ্রিল গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও ইউজিসি কর্তৃক অনুমোদন লাভ করে ২০১৪ সালে। গত বছরের ডিসেম্বর মাসে বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে।

এখন এই বিশ্ববিদ্যালয় থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা বড় বড় প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে। নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর পথচলা শুভ হোক। এ বিদ্যাপীঠ হয়ে উঠুক উচ্চ শিক্ষার প্রাণকেন্দ্র। প্রিয় শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হোক ক্যাম্পাস। উচ্চ শিক্ষায় নটর ডেম ইউনিভার্সিটি বাংলাদেশ-এর খ্যাতি ছড়িয়ে পড়ুক বিশ্বজুড়ে। সপ্তদশ ব্যাচের নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে এমনই প্রত্যাশা বিশ্ববিদ্যালয়ের সাথে জড়িত সংশ্লিষ্ট সকলের।

ঢাকা, ১১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।