এবার করোনায় মারা গেলেন ঢাবির সাদা মনের প্রফেসর


Published: 2020-05-31 23:06:37 BdST, Updated: 2020-07-10 08:09:15 BdST

ঢাবি লাইভ : এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রফেসর ড. শাকিল উদ্দিন আহমদ। ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন। রোবাবর (৩১ মে) রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রফেসর। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাবির প্রক্টর প্রফেসর ড. এ কে এম গোলাম রাব্বানী।

প্রক্টর ড. এ কে এম গোলাম রাব্বানী জানান, প্রফেসর ড. শাকিল উদ্দিন আহমদ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আইসিইউ, ভেন্টিলেশন আর সকল ধরনের চিকিৎসা সুবিধার সাথে তাকে তিনদিন পূর্বে প্লাজমা থেরাপিও দেয়া হয়। কিন্তু তাতেও তাকে বাঁচানো সম্ভব হয়নি।

শিক্ষার্থীরা জানিয়েছেন, ওই শিক্ষক সাদা মনের মানুষ ছিলেন। মৃত্তিকা বিজ্ঞান সম্পর্কে বাস্তবভিত্তিক জ্ঞানে তিনি ছিলেন অনন্য। ছাত্র-ছাত্রীদের সাথে তুই-তুকারি করে আমৃত্যু বন্ধু হয়ে থেকেছেন।

ঢাকা, ৩১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।