সিরাজগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের খাদ্য সামগ্রী বিতরণ


Published: 2020-03-31 23:04:37 BdST, Updated: 2020-05-29 01:08:22 BdST

গবি লাইভঃ করোনার প্রকোপে মানবেতর জীবনযাপন করা সিরাজগঞ্জ জেলার মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) অধ্যয়নরত সিরাজগঞ্জের শিক্ষার্থীরা।

মঙ্গলবার জেলার কামারখন্দ উপজেলার ৩০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রথম জেলা ভিত্তিক সংগঠন 'সিরাজগঞ্জ জেলা ছাত্র কল্যাণ পরিষদ' এর উদ্যোগে এ কার্যক্রম সম্পন্ন হয়। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, আধা লিটার তেল ও সাবান।

সার্বিক বিষয়ে সংগঠনটির সভাপতি হাসানাত তৌহিদ জানান, 'করোনা সংক্রমণে জনজীবন স্থবির হয়ে পড়েছে। এ অবস্থায় দেশের দরিদ্র দিনমজুর গোষ্ঠীর দিনাতিপাত সংকটাপন্ন হয়ে উঠেছে। তাদের এই দুরবস্থার প্রতি লক্ষ্য রেখে আমরা ছোট্ট পরিসরে কিছু পরিবারের পাশে দাড়ানোর উদ্যোগ নিয়েছি।'

সংগঠনটির সাধারণ সম্পাদক শেখ বাপ্পি বলেন, 'বর্তমান অবস্থার উত্তরণে সকলের এগিয়ে আসা উচিত। প্রথম পর্যায়ে আমাদের কার্যক্রম অল্প কিছু পরিবার নিয়ে হলেও দ্বিতীয় পর্যায়ে আরো বেশি পরিবারের কাছে সাহায্য পৌঁছে দেওয়ার চেষ্টা করবো। সকলে এই মহামারী প্রতিরোধে সর্বোচ্চ সচেতন থাকুন এবং যথাসম্ভব অসহায় মানুষের পাশে দাড়ান।'

প্রসঙ্গত, করোনার প্রভাবে সারাদেশ স্থবির হয়ে পড়েছে। ফলে কর্মহীন দিনমজুর মানুষেরা খাদ্য সংকটে ভুগছে। এ সমস্যা থেকে উত্তরণের লক্ষ্যে সংগঠনটির এই উদ্যোগ। খাদ্য সামগ্রী বিতরণকালে গণ বিশ্ববিদ্যালয় ও গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষার্থীরা সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে করোনাভাইরাস প্রতিরোধের নানা উপায় ও সতর্কতা নিয়ে গ্রামবাসীর মধ্যে আলোচনা করেন।

ঢাকা, ৩১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএল//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।