“কোভিড-১৯ বাংলা ড্যাশবোর্ড”


Published: 2020-03-23 10:31:18 BdST, Updated: 2020-04-03 10:46:27 BdST

লাইভ প্রতিবেদকঃ সারা বিশ্বে করোনা ভাইরাসের মহামারী আকার ধারন করেছে। এর ছোবল থেকে রক্ষা পায়নি বাংলাদেশও। করোনা ভাইরাসের সর্বশেষ খবর  মানুষের কাছে পৌঁছাতে বাংলাদেশে তৈরি হয়েছে “কোভিড-১৯ বাংলা ড্যাশবোর্ড” নামে একটি ওয়েব পোর্টাল।

প্রথম বারের মতো সম্পূর্ণ বাংলায় এই ওয়েব পোর্টালটি আবিস্কার করেছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

ওয়েব পোর্টালটিতে বাংলাদেশ এবং বিশ্বের সর্বশেষ কোভিড-১৯ পরিস্থিতি সম্পূর্ণ বাংলাতে পাওয়া যাবে। সেই সাথে থাকছে স্বাস্থ্য অধিদপ্তর, আইইডিসিআর, ইউনিসেফ, এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিভিন্ন নির্দেশিকা ও করণীয়।

থাকছে বাংলাদেশ সম্পর্কে আলাদা তথ্য। সংখ্যার সাথে সাথে ম্যাপের মাধ্যমে দেখানো হবে অঞ্চল ভিত্তিক করোনা আক্রান্তের সংখ্যা। সঠিক এবং নির্ভুল তথ্য প্রদানের লক্ষ্যে ২৪×৭ লাইভ ম্যাপ আপডেট করা হবে এই ওয়েব পোর্টালে।

বেসরকারি এ বিশ্ববিদ্যালয়টির সহকারী অধ্যাপক সম্রাট কুমার দে এর সার্বিক তত্ত্বাবধানে সম্পূর্ণ কাজটিতে কারিগরি সহয়তা দিয়েছে পিজন সফট এর সিইও মোঃ আরিফুল ইসলাম।

ঢাকা, ২৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।