ঢাবির প্রস্তুতকৃত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ শুরু


Published: 2020-03-16 18:54:31 BdST, Updated: 2020-03-30 19:02:47 BdST

ঢাবি লাইভঃ করোনা ভাইরাস থেকে সুরক্ষার লক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় বায়োমেডিক্যাল রিসার্চ সেন্টার এবং ফার্মেসী অনুষদের যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে “হ্যান্ড স্যানিটাইজার” বিতরণ শুরু হয়েছে।

ঢাকা বিশ্নবিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান আজ ১৬ মার্চ ২০২০ সোমবার ফার্মেসী অনুষদের লেকচার থিয়েটারে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রম উদ্বোধন করেন।

ফার্মেসী অনুষদের ডিন প্রফেসর ড. এস এম আব্দুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. নিজামুল হক ভূইয়া, এমিরিটাস প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী, ডাকসু’র এজিএস মো. সাদ্দাম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বায়োমেডিক্যাল রিসার্চ সেন্টারের পরিচালক প্রফেসর ড. আ ব ম ফারুক এবং ফার্মেসী অনুষদের ডিন প্রফেসর ড. এস এম আব্দুর রহমানের নেতৃত্বে অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীরা ইতোমধ্যে ৬০০ বোতল “হ্যান্ড স্যানিটাইজার” প্রস্তুত করেছেন। আরও ৪০০ বোতল স্যানিটাইজার প্রস্তুতের পথে।

এসব স্যানিটাইজার বায়োমেডিক্যাল রিসার্চ সেন্টারের আধুনিক ল্যাবরেটরিতে প্রস্তুত করা হচ্ছে। প্রাথমিকভাবে এগুলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঢাকা, ১৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআর//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।